• ICC World Cup 2023: গিলের পরিবর্ত নিয়ে আলোচনা শুরু ভারতীয় শিবিরে! দৌড়ে কারা?
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডেঙ্গু আক্রান্ত শুভমান গিল (Subhman Gill) কবে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন, এখনও অজানা। অসুস্থতা কমলেও ডেঙ্গু আক্রান্ত হওয়া শুভমানের ম্যাচ ফিট হয়ে উঠতে অনেকটাই সময় লাগবে বলে ধারণা চিকিৎসকদের। সমস্যা হল ভারতীয় টিম ম্যানেজমেন্টও শুভমানের অসুস্থতা নিয়ে ধোঁয়াশায়। এই পরিস্থিতিতে তাঁর বদলি কাউকে দলে নেওয়া হবে কিনা ভাবনা চিন্তা শুরু হয়ে গিয়েছে।

    আপাতত ম্যানেজমেন্ট সূত্রে যা খবর, তাতে তরুণ ওপেনার ৭০-৮০ শতাংশ সুস্থ। তবে তিনি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচেও নেই। তার পরও ডেঙ্গু সারিয়ে তিনি কবে ম্যাচ ফিট হয়ে উঠবেন জানা নেই। ভারতীয় দলের মেডিক্যাল টিম সূত্রের খবর, ডেঙ্গু অনেকসময় মানুষকে দুর্বল করে দেয়। তাই গিল ঠিক কতদিন বাদে পুরোপুরি ম্যাচ ফিট হবেন, তার কোনও টাইমলাইন দেওয়া সম্ভব হচ্ছে না।

    এই পরিস্থিতিতে শুভমানের সম্ভাব্য বদলি নিয়ে ভারতীয় দলের অন্দরে আলোচনা শুরু হয়ে গেল। সূত্রের খবর, বুধবার আফগানিস্তান ম্যাচের সময়ই নির্বাচকরা গিলের সম্ভাব্য বদলি নিয়ে আলোচনা করে নিতে পারেন। যদিও টিম ম্যানেজমেন্ট এখনও শুভমানের জন্য অপেক্ষা করতে চাইছে। রোহিতরা শেষ মুহূর্ত পর্যন্ত তরুণ ওপেনারের জন্য অপেক্ষায় রাজি। এখনই পরিবর্ত ঘোষণা করে দিলে শুভমানকে আর গোটা বিশ্বকাপেই (ICC Cricket World Cup 2023) পাওয়া যাবে না। সেটা সম্ভবত চাইছেন না রোহিত-দ্রাবিড় (Rahul Dravid)। তাই এখনই শুভমানের বদলি কারও নাম ঘোষণা হবে না। তবে তাঁর বদলি হিসাবে দু-এক জনের নাম এখনই ভেবে রাখা হতে পারে।

    সূত্রের খবর, যদি শুভমানের বদলির প্রয়োজন হয় সেক্ষেত্রে লড়াইয়ে এগিয়ে থাকবেন রুতুরাজ গায়কোয়াড় এবং যশস্বী জয়সওয়াল। বুধবার এই দুজনের নাম নিয়েই নির্বাচকরা আলোচনা করতে পারেন। সেক্ষেত্রে কোনও একজনের নাম চূড়ান্ত হলে তাঁকে প্রস্তুত থাকতে বলা হতে পারে। কোনও কোনও মহল অবশ্য মনে করছে ওপেনার হিসাবে শিখর ধাওয়ানকে ভাবা হতে পারে। অশ্বিন যেভাবে দীর্ঘদিন বাদে কামব্যাম করলেন, সেভাবেই ধাওয়ানেরও কামব্যাক হতে পারে। তবে সে সম্ভাবনা ক্ষীণ।
  • Link to this news (প্রতিদিন)