• ফের মুখোমুখি বিরাট-নবীন, কোহলির ঘরের মাঠে আগুনে লড়াইয়ের অপেক্ষায় ভক্তরা
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধরমশালায় বাংলাদেশ-আফগানিস্তান (Bangladesh vs Afghanistan) ম্যাচে গ্যালারি থেকে নবীন উল হকের (Naveen-ul-Haq) উদ্দেশে উড়ে এসেছিল বিরাট-বিরাট ধ্বনি। বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের সামনে আফগানিস্তান। ফলে ফের একবার বিরাট কোহলির (Virat Kohli) সামনে আফগানিস্তানের নবীন উল হক (Naveen-ul-Haq)।

    দুই দেশের দুই ক্রিকেটারের নাম গুগল সার্চ ইঞ্জিনে টাইপ করলে বেরিয়ে আসে আইপিএলের সেই তিক্ত অভিজ্ঞতার খবর। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপারজায়ান্টস ম্যাচে কোহলি ও নবীনের মধ্যে ঝামেলা সপ্তমে চড়ে। পরে আসরে নামেন লখনউয়ের মেন্টর গৌতম গম্ভীর। সেই ঘটনার জল গড়ায় বহুদূর। 

    ধরমশালার পরে দিল্লির মাঠেও কি নবীনকে দেখে উঠবে ?কোহলি-কোহলি? রব? আফগান পেসার অবশ্য কোহলি-কোহলি ধ্বনিতে ভাবিত নন। চিন্তিতও নন। বরং তাঁকে বলতে শোনা গিয়েছে, ?মাঠের ভিতরে সবাই কোহলির নাম ধরে ডাকবে আমি জানি।  এটা আমি পছন্দ করি। দলের হয়ে আরও ভালো খেলার প্রেরণা জোগায়। বাইরের ধ্বনি নিয়ে আমি চিন্তা করি না। নিজের ক্রিকেটেই আমি মন দিই।? 

    বিশ্বকাপের বল গড়ানোর আগেই নবীন উল হক জানিয়ে দিয়েছিলেন, এবারের বিশ্বকাপের শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন তিনি। কোহলির কাছে সেই বিতর্কিত আইপিএল এখন অতীত। বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই দারুণ ছন্দে রয়েছেন কোহলি। বুধবার আফগানদের বিরুদ্ধে ঘরের মাঠে খেলতে নামবেন বিরাট। নিজের চেনা মাঠে কোহলিকে দেখতে মুখিয়ে গোটা দেশ। নবীনের সঙ্গে কোহলির ব্যক্তিগত ডুয়েলও কিন্তু দেখতে চাইবেন ক্রিকেটপ্রেমীরা। 
  • Link to this news (প্রতিদিন)