• বন্ধ স্কুলেই এবার কোভিড সেফ হোম, Corona বেড বাড়াতে রাজ্যের উদ্যোগ
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 18 May 2021
  • এবার কোভিডের কারণে বন্ধ স্কুলগুলোতে সেফ হোম তৈরি করতে উদ্যোগ নিল নবান্ন। শিক্ষা দফতর থেকে এই মর্মে নির্দেশ গিয়েছে জেলা শাসকদের কাছে। যত দ্রুত সম্ভব স্কুলগুলোকে স্যানিটাইজ করে প্রস্তুত রাখতে বলা হয়েছে। এরপরে জেলা শাসক সিদ্ধান্ত নেবেন কোন স্কুলে সেফ হোম তৈরি হবে।

    শিক্ষা দফতরের নির্দেশিকায় বলা হয়েছে, কোভিড পরিস্থিতির জন্য রাজ্যে সব বিদ্যালয় বন্ধ রয়েছে। রাজ্য সরকার করোনায় আক্রান্তদের জন্য ওই সমস্ত স্কুলে সেফ হোম তৈরি করতে চায়। তাই স্কুল শিক্ষা দফতর থেকে নির্দেশ দেওয়া হচ্ছে, স্কুল বাড়িগুলি অবিলম্বে খালি করে দেওয়া হোক। সঙ্গে দ্রুত স্কুলগুলিকে স্যানিটাইজ করা হোক। স্কুলগুলিতে এই নির্দেশ অতি তৎপরতার সঙ্গে কার্যকর করতে বলা হয়েছে ওই নির্দেশিকা।

    ২০২০ সালের মার্চ মাসে করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের সময়ও রাজ্যের সরকারি স্কুল-কলেজ বন্ধ থাকার কারণে রোগীদের জন্য কোথাও কোথাও সেফ হোম করা হয়েছিল। কিন্তু সে বার এমন কোনও নির্দেশিকা জারি করা হয়নি। কিন্তু গত এক সপ্তাহে রাজ্যে গড়ে ২১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত দু’দিনে গড়ে ১৪৭ জন মানুষ আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এমন পরিস্থিতির কথা মাথায় রেখেই রাজ্যে সেফ হোমের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে হেতু সংক্রমণের কারণে এখন বিদ্যালয়গুলি বন্ধ রয়েছে। তাই সেই স্কুল বাড়িগুলিকেই সেফ হোম হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল শিক্ষা দফতর।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)