• দৈনিক মৃত্যুতে সর্বকালীন রেকর্ড ভারতে, অনেকটাই কমল অ্যাক্টিভ কেস
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 18 May 2021
  • দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুতে সর্বকালীন রেকর্ড দেশে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে রেকর্ড ৪৩২৯ জনের। তবে, গতকালের তুলনায় কমেছে দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৩ হাজার ৫৩৩ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৫২ লক্ষ ২৮ হাজার ৯৯৬।

    দেশে মোট সংক্রমিতের সংখ্যা ২ কোটি ছাড়ালেও অনেকটাই কমল সক্রিয় করোনা রোগীর সংখ্যা। ১.৬৫ লক্ষ কমল অ্যাক্টিভ কেস। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে জয়ী করে সুস্থ হয়েছেন ৪ লক্ষ ২২ হাজার ৪৩৬ জন। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ৩ লক্ষ ৭৮ হাজার ৭৪১। অর্থাৎ একদিনে অনেকটাই কমেছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

    দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৩ লক্ষ ৫৩ হাজার ৭৬৫। দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২কোটি ১৫ লক্ষ ৯৬ হাজার ৫১২ জন। এখনও পর্যন্ত দেশে মোট ১৮.৪৪ কোটি মানুষের টিকাকরণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৪,৩২৯ জনের। এখনও পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ২ লক্ষ ৭৮ হাজার ৭১৯।

    এদিকে, করোনা মোকাবিলায় কার্যকর নয় প্লাজমা থেরাপি। এবার জাতীয় ক্লিনিক্যাল ম্যানেজমেন্ট প্রোটোকল থেকে এই চিকিৎসা ব্যবস্থাকে বাদ দিল কেন্দ্র। মূলত, করোনামুক্ত রোগীরা নিজেদের প্লাজমা দান করেন অন্য করোনা রোগীদের সুস্থ করার জন্য। এইমস-আইসিএমআর-এর কোভিড জাতীয় টাস্ক ফোর্স এবং স্বাস্থ্য মন্ত্রক সোমবার ইঙ্গিত দেয়, হাসপাতালে ভর্তি করোনা রোগীদের ক্ষেত্রে প্লাজমা থেরাপিতে কোনও বিশেষ সুবিধা নেই।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)