• সন্ত্রাসবাদের সমর্থক ওয়েইসি, সেই কারণেই হামাসের পাশে! তোপ বিজেপির
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইজরায়েল ও প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের ভয়ঙ্কর যুদ্ধের আঁচ ভারতীয় রাজনীতিতে। একদিকে যখন মোদি সরকার দাঁড়িয়েছে ইহুদি দেশটির পাশে, তখন প্যালেস্টাইনের পক্ষে সোমবার এক প্রস্তাব পেশ করেছে ভারতীয় জাতীয় কংগ্রেস (Congress)। এই ঘটনায় মঙ্গলবার কংগ্রেস এবং আসাদউদ্দিন ওয়েইসিকে (Asaduddin Owaisi) তোপ দাগল গেরুয়া শিবির। বিজেপির (BJP) জাতীয় সম্পাদক বান্দি সঞ্জয়ের (Bandi Sanjay Kumar) তোপ, কংগ্রেস ও ওয়েইসি হামাস গোষ্ঠীকে সমর্থন করে সন্ত্রাসবাদকেই উৎসাহ দিচ্ছে।

    এক্স হ্যান্ডেলে কংগ্রেস এবং ওয়েইসির দলকে সঞ্জয় কটাক্ষ করেন, ?হামাস গোষ্ঠীকে সমর্থন করে আদতে কংগ্রেস ও এআইএমআইএম সন্ত্রাসবাদকে উৎসাহ দিচ্ছে। এই কারণেই আশ্চর্যের নয় যে ইউপিএ (UPA) আমলে দেশে সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসবাদী হামলা হয়েছে।? আরও লেখেন, ?মজিলিস ও কংগ্রেস সবসময় পিএফআই, হামাস গোষ্ঠী এবং রোহিঙ্গাদের পক্ষে।? রামের সঙ্গে মোদির তুলনা করেন করিমনগরের সাংসদ সঞ্জয়। লেখেন, ?মোদির নেতৃত্বের কেন্দ্রীয় সরকার ভারতের শ্রীরাম রক্ষকবচ।?

    বান্দি সঞ্জয়ের পাশাপাশি কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের অভিযোগ, হামাস গোষ্ঠীকে সমর্থন করছে কংগ্রেস। তাঁর দাবি, ?হামাস একটি জঙ্গি গোষ্ঠী। এই বিষয়টা লোকানোর চেষ্টা করছে কংগ্রেস। যা কার্যত প্যালেস্টাইনি সন্ত্রাসবাদীদেরই সমর্থন।? উল্লেখ্য, সোমবার একটি ভিডিও সাক্ষাৎকারে এআইএমআইএম প্রধান ওয়েইসি দাবি করেন, প্যালেস্টাইনের বিপুল পরিমাণ এলাকা দখল করে রেখেছে ইজরায়েল।  

    প্রসঙ্গত, শনিবার ইজরায়েলের বুকে ভয়াবহ হামলা চালায় প্যালেস্টাইনের জেহাদি সংগঠন হামাস। নির্বিচারে শয়ে শয়ে নিরীহ ইজরায়েলি নাগরিককে হত্যা করে তারা। শুধু তাই নয়, গাজার শিয়া সন্ত্রাসবাদী দলটির হামলায় আমেরিকা ও জার্মানির নাগরিকরাও প্রাণ হারিয়েছেন। আহত হয়ে হাসপাতালে ভরতি এক ভারতীয়ও। দেশটিতে আটকে রয়েছেন অনেকেই। এই প্রেক্ষাপটে সোমবার প্যালেস্টাইনের সমর্থনে একটি প্রস্তাব পাশ করে কংগ্রেস। সেখানে বলা হয়েছে, ‘কংগ্রেস সবসময় প্যালেস্তিনীয়দের পাশে রয়েছে। তাঁরা সম্মান, গরিমা ও আত্মমর্যাদার সঙ্গে জীবন অতিবাহিত করবেন এটাই আমরা চাই। ইজরায়েলের জাতীয় নিরাপত্তার কথা মাথায় রেখে সংঘাত থামিয়ে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করতে হবে।’
  • Link to this news (প্রতিদিন)