• পুজোর আগে শহরে উদ্ধার তিন লক্ষ টাকার জাল নোট! এসটিএফের জালে ২
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • অর্ণব আইচ: পুজোর মুখে ফের শহরে উদ্ধার বিপুল অঙ্কের জাল নোট (Fake note)। কলকাতা পুলিশের এসটিএফের (STF)জালে মালদহের ২ যুবক। সোমবার রাতে বাবুঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আজ দুজনকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। এদিকে, একবালপুর এলাকা থেকে একুশ কেজিরও বেশি গাঁজা উদ্ধার হয়েছে, যার বাজারমূল্য ৯০ হাজার টাকা।

    কলকাতা পুলিশের (Kolkata Police) এসটিএফ গোপন সূত্রে খবর পেয়ে সোমবার বাবুঘাট এলাকায় অভিযান চালায়। সেখান থেকে রেজাউল করিম ও জামিরুল নামে দুজনকে গ্রেপ্তার (Arrested) করা হয়। তাদের থেকে ৬০০ টি পাঁচশো টাকার জাল নোট উদ্ধার হয়েছে। মোট ৩ লক্ষ টাকা। এসটিএফ জানতে পারে, এই মুহূর্তে এই দুজনই এলাকায় জাল নোটের কারবার চালাচ্ছে। রেজাউল ও জামিরুল মালদহের (Maldah) বৈষ্ণবনগরের বাসিন্দা। ভারতীয় দণ্ডবিধির ১২০ বি, ৪৮৯ বি ও ৪৮৯ সি ধারায় মামলা রুজু হয়েছে। অর্থাৎ জাল নোট এবং তা নিজের কাছে কুক্ষিগত করার কারণে মামলা দায়ের হয়েছে।

    অন্যদিকে, কলকাতায় উদ্ধার হয়েছে মাদকও। একবালপুর এলাকা থেকে শেখ আজাদ নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেন লালবাজারের  (Lalbazar) নারকোটিক সেলের অফিসাররা। প্রায় সাড়ে ২১ কেজি গাঁজা উদ্ধার হয়েছে তার কাছে। এর বাজারমূল্য ৯০ কেজি। বড়বাজার থানায় দায়ের হওয়া এক অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে শেখ আজাদের খোঁজ মেলে। তার কাছে একাধিক বস্তায় গাঁজা উদ্ধার হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)