• ফের ডেঙ্গু মৃত্যু কলকাতায়, আবারও প্রাণ গেল দক্ষিণ দমদম এলাকার বাসিন্দার
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ডেঙ্গুতে (Dengue) মৃত্যু কলকাতায়। আবারও প্রাণ গেল দক্ষিণ দমদম পুরসভার বাসিন্দার। সোমবার জ্বর নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। মঙ্গলবার হাসপাতালেই তাঁর মৃত্যু হয়। স্বাভাবিকভাবে এই ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

    হাসপাতাল ও পরিবার সূত্রে খবর, মৃতের নাম সিদ্ধার্থ বালা (২৫)। দক্ষিণ দমদম পুরসভার ইটালগাছা এলাকার বাসিন্দা। দিন কয়েক ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সোমবার বেলেঘাটা আইডিতে ভর্তি করা হয়েছিল। সেখানে আজ সকাল সোয়া ৬টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গুর উল্লেখ করা হয়েছে। ডেঙ্গু মৃত্যু নিয়ে রাজ্যের তরফে কোনও পরিসংখ্যান দেওয়া হয়নি। তবে বেসরকারি হিসেব বলছে, ইতিমধ্যে মৃতের সংখ্যা ৫০ ছাড়িয়েছে।

    নবান্ন সূত্রে খবর, আগামী মঙ্গলবার নগরোন্নয়ন দপ্তরের মন্ত্রী স্বয়ং ফিরহাদ হাকিম ১২৮টি পুরসভার সঙ্গে আলোচনায় বসছেন। যাবতীয় নির্দেশিকার কাজ কতটা এগোল তা নিয়ে পরদিন বুধবার রাজ্যের মুখ‌্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ফের সব দপ্তর ও জেলা কর্তাদের সঙ্গে তার পর্যালোচনা করবেন। নবান্ন ও স্বাস্থ‌্যদপ্তর সূত্রে খবর, পুজো তো বটেই পরের কয়েক মাসে ম‌্যালেরিয়া-ডেঙ্গুর প্রাদুর্ভাব কমাতে আরও একগুচ্ছ গাইডলাইন প্রকাশ করতে পারে রাজ‌্য প্রশাসন। বস্তুত, প্রশাসন চাইছে বছরভর মশাবাহিত রোগের বিরুদ্ধে অভিযান। কিন্তু একশ্রেণির কর্মীর গা ছাড়া মনোভাবে রোগ ছড়াচ্ছে বলে মনে করেন পুরদপ্তরের আধিকারিকরা।
  • Link to this news (প্রতিদিন)