• কামদুনিকাণ্ডের প্রধান সাক্ষীকে খুন করিয়েছে পুলিশ, দাবি মৌসুমী কয়ালের
    হিন্দুস্তান টাইমস | ১০ অক্টোবর ২০২৩
  • কামদুনি গণধর্ষণকাণ্ডের প্রধান সাক্ষীকে খুন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ। মঙ্গলবার দুপুরে কামদুনির অপরাধীদের ফাঁসির সাজার দাবিতে নাগরিক মিছিলে যোগদান করে এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুললেন প্রতিবাদী মৌসুমী কয়াল। এদিন কলকাতার ভিক্টোরিয়া হাউজ থেকে মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করেন তাঁরা। মিছিলে ছিল না কোনও রাজনৈতিক পতাকা। মিছিলে হাঁটেন বিদ্বজ্জনরাও।

    এদিন মিছিল শেষে সাংবাদিকদের মৌসুমীদেবী বলেন, কামদুনির অভিযুক্তদের শাস্তি চেয়ে সেই সময় আমরা যখন ব্যাঙ্কশাল আদালতের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলাম তখন বিক্ষোভকারীদের হঠাতে এই ঘটনার মূল সাক্ষীর পেটে লাথি মারে পুলিশ। তাতে তিনি গুরুতর আহত হন। রাতেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন সকালে তাঁর মৃত্যু হয়। এখন তো মনে হচ্ছে সেই ঘটনাও পরিকল্পনা মাফিক করা হয়েছিল। পুলিশকে দিয়ে কামদুনিকাণ্ডের প্রধান সাক্ষীকে খুন করানো হয়েছে।

    তিনি আরও বলেন, এই রায়ের জন্য দায়ী সিআইডি। ৬২ জন সাক্ষীর মধ্যে তারা মাত্র ২ জন সাক্ষীকে আদালতে দাঁড় করিয়েছে। তার পর আবার রাত ১২টায় বাড়ি গিয়ে ন্যাকামি করছে, আমরা এই রায় মানি না। আমরা আপনাদের পাশে আছি। সিআইডির ওপর আমাদের কোনও ভরসা নেই। আমরা কাল আমাদের মতো করে সুপ্রিম কোর্টে যাব।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)