• হামাসের হামলার পিছনে হাত নেই ইরানের, ?গর্বিত? জানিয়েও দাবি করলেন খামেনেই
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাস জঙ্গিদের আক্রমণে রক্তাক্ত ইজরায়েল। পালটা ?জবাব? দিচ্ছে তেল আভিভও। ইতিমধ্যেই গাজা ভূখণ্ডে লাগাতার বিমান হামলা চালাতে শুরু করেছে ইজরায়েলের বাহিনী। বেগতিক দেখে হামাসের হুমকি, হামলা না থামালে পণবন্দি ইজরায়েলিদের হত্যা করা হবে। এমতাবস্থায় হামাস বাহিনীকে খোলাখুলি সমর্থন জানালেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতোল্লা আলি খামেনেই। কিন্তু এই হামলার পিছনে ইরানের (Iran) কোনও হাত নেই বলেই দাবি তাঁর।

    মঙ্গলবার তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘‘প্যালেস্টাইনবাসীর (Palestine) জন্য আমি গর্বিত।’’ কিন্তু সেই সঙ্গে তাঁদের বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দিয়েছেন তিনি। তবে প্যালেস্তিনীয়দের যে তাঁরা সমর্থন করবেন, তাও জানিয়েছেন খামেনেই। খামেনেই পরিষ্কার জানাচ্ছেন, ?আমরা প্যালেস্টাইনকে সমর্থন জানাচ্ছি। এই লড়াইকে সমর্থন জানাচ্ছি।? উল্লেখ্য, এই প্রথম এই যুদ্ধ নিয়ে প্রতিক্রিয়া দিলেন তিনি।

    প্রসঙ্গত, গত শনিবার ভোরে গাজা ভূখণ্ড থেকে ইজরায়েলের বুকে বেনজির হামলা শুরু করে প্যালেস্তিনীয় জঙ্গি সংগঠন হামাস। কেবল প্রায় ৫ হাজার রকেট নয়, গাজা থেকে মোটর গ্লাইডারে চড়ে আকাশপথে ইজরায়েলে ঢুকে পড়ে জেহাদিরা। জল ও স্থলপথেও ইজরায়েলের বেশ কয়েকটি এলাকায় ঢুকে পড়ে হামাস যোদ্ধারা। আপাতত হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল। এখনও পর্যন্ত লড়াইয়ে নিহত অন্তত দেড় হাজার মানুষ।
  • Link to this news (প্রতিদিন)