• ডেবরার অফিসে ‘আইসোলেশনে সেন্টার’, রাজ্যের ৩ জায়গায় ‘কমিউনিটি কিচেন’ খুললেন দেব
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 19 May 2021
  • গতবারও অতিমারী পরিষেবা দিতে নিজের ডেবরার অফিসের দরজা খুলে দিয়েছিলেন দীপক অধিকারী ওরফে দেব। এবারও তার অন্যথা হল না। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে যখন বিপর্যস্ত বাংলা তখনও অভিনব উদ্যোগ নিলেন তৃণমূলের তারকা সাংসদ। নিজস্ব সংসদীয় কেন্দ্র ঘাটাল (Ghatal)-সহ রাজ্যের আরও তিন জায়গায় কোভিড কমিউনিটি কিচেন চালু করলেন দেব (Dev)।

    তৃণমূল (TMC) সাংসদের উদ্যোগে ঘাটাল, দাসপুর ও কলকাতায় খোলা হয়েছে কমিউনিটি কিচেন। সোমবার থেকে চালু হয়েছে ওই পরিষেবা। পাশাপাশি, গতবাররের মতো এবারেও ডেবরার নিজস্ব অফিসকে আইসোলেশন সেন্টারে পরিণত করলেন দেব। মঙ্গলবার বিকেলে নিজেই টুইট করে সেকথা জানিয়েছেন তিনি। তার পাশাপাশি অ্যাম্বুল্যান্স, অক্সিজেন পরিষেবাও দিচ্ছেন দেব। এছাড়া, কোভিড রোগীদের প্রয়োজনীয় ওষুধপাতি দেওয়া হবে বলেও জানানো হয়েছে সাংসদের তরফে। করোনায় (Covid-19) আক্রান্ত রোগীরা পাবেন বিনামূল্যে খাদ্য পরিষেবা। যার জন্যে দরকার শুধুমাত্র সংশ্লিষ্ট ব্যক্তির কোভিড পজিটিভ রিপোর্ট।

    অতিমারী (Pandemic) পরিস্থিতি নিয়ে গোড়া থেকেই উদ্বিগ্ন দেব (Dev)। গতবছর লকডাউনে পরিযায়ী শ্রমিক তথা বাইরের দেশে আটকে থাকা পড়ুয়াদের ঘরে ফিরিয়েছিলেন। ভোট প্রচারের ময়দানেও তাঁকে বারবার কোভিড সুরক্ষা বিধি মেনে চলার কথা বলতে শোনা গিয়েছিল। এবার দুর্যোগের দিনে কমিউনিটি কিচেন-সহ স্বাস্থ্য পরিষেবাও চালু করলেন তিনি। দেবের এমন মানবিক উদ্যোগে প্রশংসায় পঞ্চমুখ অনুরাগীরাও। কেউ তাঁকে ‘মানবরূপী ঈশ্বরের’ আখ্যা দিচ্ছেন তো কেউ বা আবার বলছেন ‘বাংলার সোনু সুদ’।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)