• খলিস্তানিদের মদত দিলেও হামাসের নিন্দা! ট্রুডোর দ্বিচারিতায় সরব নেটিজেনরা
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খলিস্তানিদের মদত দিলেও হামাসের নিন্দায় সরব হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তাঁর এই দ্বিচারিতা নিয়েই সরব হয়েছে নেটিজেনরা। এক্স হ্যান্ডেলে ট্রুডোর সমালোচনায় এক পর এক পোস্ট করা হচ্ছে।     

    সংবাদ সংস্থা সূত্রে খবর, হামাসের ইজরায়েলে (Israel) হামলা চালানোর পর কানাডার রাস্তায় উৎসব করতে দেখা যায় প্যালেস্টাইনের এই জঙ্গি গোষ্ঠীর সমর্থকদের। জানা গিয়েছে, টরন্টোর রাস্তায় উল্লাস দেখিয়ে যে জমায়েত করেছিল হামাসের সমর্থকরা তার কোনও অনুমতি দেওয়া হয়নি প্রশাসনের পক্ষ থেকে। এই ঘটনায় বেজায় চটেছেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো ও টরন্টোর মেয়র।

    ক্ষোভ প্রকাশ করে ট্রুডো এক্স হ্যান্ডেলে লেখেন, ?কানাডা কোনওরকম হিংসাকে সমর্থন করে না। দেশের বুকে হিংসাকে প্রশয় দেওয়া বরদাস্ত করা হবে না। যারা যারা ইজরায়েলে হওয়া হামাসের হামলাকে সমর্থন করে আমরা তাদের কড়া বিরোধিতা করি। আসুন সন্ত্রাসবাদের বিরুদ্ধে সকলে একযোগে প্রতিরোধ গড়ে তুলি।?

    কানাডার প্রধানমন্ত্রীর এই মন্তব্যের পরই এক্সে কটাক্ষ করেন ভারতীয়রা। এক নেটিজেনের কথায়, ?ট্রুডো সন্ত্রাসবাদকে সমর্থন করেন না, কিন্তু খলিস্তানের সমর্থনে প্রচার করেন! তিনি যা করছেন তা দ্বিচারিতা।? সকলের মতো ট্রুডোকে তোপ দাগেন বিজেপির মহিলা মোর্চার নেত্রী বৈশালী পোদ্দার। টুইট করে তিনি বলেন, ?অবশেষে আপনার ঘুম ভেঙেছে। এবার ইন্দিরা গান্ধীর মৃত্যু নিয়ে আপনি কী বলবেন? আপনি তো কানাডাকে জঙ্গিদের নিরাপদ পীঠস্থান বানিয়ে রেখেছেন। প্রচার না করে পদক্ষেপ করুন।?

    উল্লেখ্য, পার্লামেন্টে দাঁড়িয়ে কানাডার (Canada) প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো অভিযোগ আনেন, কানাডার খলিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর খুনের নেপথ্যে ভারতের হাত রয়েছে। এর পর থেকে ভারত-কানাডা টানাপোড়েন অব্যাহত। দুই দেশ থেকেই অপর দেশের শীর্ষ কূটনীতিকদের বহিষ্কার করা হয়। তার পর থেকেই দুদেশের সম্পর্ক তলানিতে ঠেকেছে। এবার ফের ইজরায়েল প্রসঙ্গে সংঘাতে জড়াল ভারত ও কানাডা।  
  • Link to this news (প্রতিদিন)