• উত্তরপাড়ার রাজা প্যারিমোহন কলেজে ‘কোভিড সেফ হোম’ চালু করছেন ‘বিধায়ক’ কাঞ্চন
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 19 May 2021
  • বিধায়ক হয়েই অতিমারী মোকাবিলায় ময়দানে নেমেছেন কাঞ্চন মল্লিক (Kanchan Mullick)। উত্তরপাড়াবাসী যাতে কোভিড পরিষেবা থেকে বঞ্চিত না হন, সেদিকেও কড়া নজর নব নির্বাচিত তৃণমূল (TMC) বিধায়কের। সংশ্লিষ্ট কেন্দ্রেও যেভাবে করোনার কোপ বাড়ছে, তাতে করে বাসিন্দাদের সুরক্ষিত রাখার জন্য এবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে অভিনব উদ্যোগ নিলেন। উত্তরপাড়ার প্যারিমোহন কলেজকেই কোভিড সেফ হোমে (Covid Safe Home) পরিণত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বলে জানিয়েছেন কাঞ্চন।

    তারকা বিধায়ক জানান, জেলা প্রশাসনিক স্তরে আলোচনার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু কবে থেকে সেই পরিষেবা পাবেন আইসোলেশনে থাকা রোগীরা, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানানো হয়নি। কাঞ্চন টুইটবার্তায় আশ্বস্ত করেছেন যে, খুব দ্রুত এই পরিষেবা পাবেন সংশ্লিষ্ট কেন্দ্রের কোভিড আক্রান্তদের কাছে ৷

    পাশাপাশি আজ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অভিনব উদ্যোগ ‘মা ক্যান্টিন’ও (Maa Cantine) উত্তরপাড়া বিধানসভা কেন্দ্রে চালু করেছেন বিধায়ক কাঞ্চন মল্লিক।

    প্রসঙ্গত, শুধু কলেজ নয়, ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফে সিদ্ধান্ত হয়েছে যে, সরকারি স্কুলগুলিকেও রূপান্তরিত করা হবে কোভিড সেফ হোমে ৷ মঙ্গলবারই রাজ্য শিক্ষা দপ্তর জানিয়েছে যে, অতিমারির দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত কলকাতা-সহ বিভিন্ন জেলার স্কুলগুলিতে তৈরি হবে নিশ্চিন্ত নিভৃতবাস ৷ কোভিড পজিটিভ কিন্তু উপসর্গহীন এরকম রোগীদেরই রাখা হবে এই সেফ হোমগুলিতে৷ কলকাতার সঙ্গে দুই ২৪ পরগনা, হুগলি, হাওড়া, পশ্চিম বর্ধমান, নদিয়া, পূর্ব মেদিনীপুর এবং বীরভূমের সরকারি বিদ্যালয়ে তৈরি করা হবে কোভিড সেফ হোম। প্রশাসনিক স্তর থেকে আশ্বাস দেওয়া হয়েছে যে, আবার যখন স্কুলে স্বাভাবিক পঠনপাঠন শুরু হবে, তার আগে যথাযথভাবে স্যানিটাইজ করা হবে সেগুলি। বিধায়ক কাঞ্চন মল্লিকও জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক করে নিজস্ব কেন্দ্র উত্তরপাড়ার প্যারিমোহন কলেজে সেফ হোম পরিষেবা চালু করার কথা জানিয়েছেন।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)