• বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেই ভরাডুবি বাংলাদেশের, বড় জয়ে স্বস্তি ফিরল ইংল্যান্ডে
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • ইংল্যান্ড: ৩৬৪-৯ (মালান ১৪০, রুট ৮২)বাংলাদেশ: ২২৭ (লিটন ৭৬, রহিম ৫১)ইংল্যান্ড ১৩৭ রানে জয়ী। সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুরুটা ভালোই হয়েছিল। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় বাংলাদেশ সমর্থকদের মনে আশার সঞ্চার করেছিল। বিশ্বকাপে ভালো কিছু করার স্বপ্নে বুক বাঁধা শুরু করে দিয়েছিল গোটা ওপার বাংলা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই সেই স্বপ্নে বড়সড় আঘাত লাগল। ইংল্যান্ডের কাছে কার্যত দুরমুশ হয়ে গেল বাংলাদেশ। ইংরেজরা জিতল ১৩৭ রানের বিশাল ব্যবধানে।

    এদিন টসে জিতেই ভুলটা করেছিলেন শাকিব। ব্যাটিং সহায়ক পিচে নিজেরা ব্যাটিং না করে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠান তিনি। প্রথমে ব্যাট করতে নেমে ইংল্যান্ড শুরুটা দুর্দান্ত করে। প্রথম উইকেটের জুটিতেই ১১৫ রান তুলে দেন বেয়ারস্টো এবং মালান। বেয়ারস্টো ৫২ রানে আউট হলেও মালান ১৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তাঁকে সঙ্গত করেন জো রুটও (৮২)। একটা সময় মনে হচ্ছিল ইংল্যান্ড হয়তো ৪০০-র বেশি রান তুলে দেবে। তবে শেষদিকে কিছুটা কামব্যাক করে বাংলাদেশ। খানিকটা কমে রানের গড়। শেষপর্যন্ত ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৯ উইকেটে ৩৬৪ রানে।

    জবাবে ব্যাট করতে নেমে শুরুটাই জঘন্য করে বাংলাদেশ। একদিকে লিটনকুমার দাস লড়াই করে গেলেও অন্য প্রান্তে সেভাবে সঙ্গ পেলেন না তিনি। সস্তায় আউট হয়ে গেলেন তানজিদ হাসান, শান্ত এবং অধিনায়ক শাকিব। মেহেদি হাসান মিরাজও দাঁড়াতে পারেননি। বাংলাদেশ মাত্র ৪৯ রানে ৪ উইকেট খুইয়ে কার্যত ম্যাচ থেকে বেরিয়ে যায়। এরপর অবশ্য মুশফিকুর এবং লিটনের মধ্যে একটা ছোট পার্টনারশিপ হয়। লিটন ৬৬ বলে ৭৬ রানের ভাল ইনিংস খেলেন। মুশফিকুর করেন ৫১ রান। তৌহিদ হৃদয় করেন ৩৯ রান। শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস শেষ হয়ে যায় মাত্র ২২৭ রানে। ১৩৭ রানের বিরাট ব্যবধানে জেতে ইংল্যান্ড।

    এই জয়ের ফলে ইংরেজ শিবিরে স্বস্তি ফিরল। আগের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিরাট হারে নেট রান রেটেও পিছিয়ে পড়েছিল গতবারের চ্যাম্পিয়নরা। সেটাও এদিনের জয়ে খানিকটা পুষিয়ে গেল।
  • Link to this news (প্রতিদিন)