• কামিন্সদের দেশের কোয়ারেন্টাইনের খরচও দিচ্ছে সৌরভের বোর্ড! কৃতজ্ঞতায় নুইয়ে পড়ল অস্ট্রেলিয়া
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 19 May 2021
  • ভারতে খেলতে আসার সময়েই শুধু নয়, মালদ্বীপে কোয়ারেন্টাইন কিংবা নিজের দেশ অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিনেও আইপিএল থেকে ফেরা অজি ক্রিকেটারদের যাবতীয় খরচ বহন করছে ভারতীয় বোর্ড। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের মহানুভবতার কথা স্বীকার করে নিলেন সরাসরি।

    অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গিয়েছে আইপিএল। আর টুর্নামেন্ট বন্ধ হওয়ার সঙ্গেই ফাঁপরে পড়ে আইপিএল খেলতে আসা অস্ট্রেলীয়রা। কারণ আইপিএল বন্ধ হওয়ার আগেই অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী স্কট মরিসন ভারত থেকে সমস্ত উড়ান বন্ধের নির্দেশ দেন। যে সিদ্ধান্ত নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়।

    অজি সরকার বর্ডার বন্ধ করে দেওয়ায় আইপিএল ফেরত অস্ট্রেলীয় ক্রিকেটাররা চলে গিয়েছিলেন মালদ্বীপে। সেখানে একপ্রস্থ ছুটি কাটিয়ে ১৫ মে ট্র্যাভেল ব্যান পর্বের মেয়াদ শেষের পরেই কামিন্স, ওয়ার্নার, স্মিথরা দেশে ফিরে যান। তবে নিয়মমত অস্ট্রেলিয়াতে ফিরেও আরো একবার কোয়ারেন্টাইন পর্ব সারতে হবে তারকা ক্রিকেটারদের। আর মালদ্বীপ হোক বা অস্ট্রেলিয়ার নিভৃতাবাস- যাবতীয় খরচ দিচ্ছে বিসিসিআই।

    ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে সিডনি মর্নিং হেরাল্ড-কে জানিয়েছেন, “বিসিসিআই আগেই আমাদের প্রতিশ্রুতি দিয়েছিল ক্রিকেটারদের নিরাপদে দেশে ফেরত পাঠানোর দায়িত্ব ওদের। সেই প্রতিশ্রতি ওঁরা রেখেছে। আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে নিরন্তর যোগাযোগ রেখে চলেছিলাম। ভারতে আমাদের বন্ধুবান্ধবদের জন্য প্রার্থনা সবসময়েই ছিল।”

    এরপরেই তিনি জানিয়ে দেন, ভারতীয় বোর্ড প্রতিশ্রুতি মতই সমস্ত অর্থ দিচ্ছে। “ভারতীয় বোর্ডের পাশাপাশি আমরা অস্ট্রেলীয় সরকারের সঙ্গেও আলাপ আলোচনা চালাচ্ছিলাম। ক্রিকেটাররা যাতে নিরাপদে দেশে ফিরতে পারে, সেটাই আমাদের প্রধান লক্ষ্য ছিল। বেশ কিছু ক্রিকেটারের সঙ্গে টেক্সটে কথা হয়েছে। বিসিসিআই যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, ওঁরা কৃতজ্ঞতা জানিয়েছে।”

    প্রসঙ্গত, কোভিডে আক্রান্ত হওয়ার পর সিএসকের ব্যাটিং কোচ মাইক হাসি চেন্নাইয়ে চিকিৎসাধীন ছিলেন। তিনিও পরে বাকি অস্ট্রেলীয়দের সঙ্গে দেশে উড়ে গিয়েছেন।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)