• ICC World Cup 2023: ?ফিটনেসেও কোহলির সঙ্গে পাল্লা দেবে রাহুল?, প্রশংসা শোয়েব আখতারের
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (ICC World Cup 2023) কঠিন পরিস্থিতিতে ম্যাচ জেতানো ইনিংস খেলেছেন। কিন্তু কে এল রাহুলের (KL Rahul) সেই ইনিংস নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা সেভাবে প্রশংসা করছেন না বলেই মনে করেন শোয়েব আখতার (Shoiab Akhtar)। তাঁর মতে, বিরাট কোহলির ইনিংসে বেশ কিছু ভুলভ্রান্তি ছিল। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একেবারে নিখুঁত ইনিংস খেলেছেন রাহুল। বিশেষত উইকেটকিপিং করার পরেও যেভাবে নিজের ইনিংস সাজিয়েছেন কে এল, তা যথেষ্ট প্রশংসার যোগ্য। প্রসঙ্গত, তিন উইকেট পড়ে যাওয়ার পর ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেন কর্ণাটকি ব্যাটার।

    নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব বলেন, ?ওই ম্যাচে কর্তৃত্ব নিয়ে ব্যাট করেছে রাহুল। আউট হওয়ার কোনও সুযোগ দেয়নি। কোহলি একাধিকবার আউট হওয়ার মতো পরিস্থিতি তৈরি করেছিল। কিন্তু চাপ সামলে নিয়ে, দরকারমতো সময়ে বড় শট মেরেছে। রাহুলকে যেখানেই ব্যাট করতে বলা হোক না কেন, ও ভালো পারফরম্যান্স করে। ভুলে গেলে চলবে না, ৫০ ওভার উইকেটকিপিং করার পরে এই রানটা করে রাহুল।?

    তিন উইকেট হারানোর পর বিরাট কোহলি (Virat Kohli) যেভাবে ইনিংস গড়েছেন, সেই দৃষ্টিভঙ্গির প্রশংসা ক্রিকেটপ্রেমীদের অনেকেই। কিন্তু শোয়েবের মতে, এই কাজের জন্য রাহুলের অনেক বেশি প্রশংসা প্রাপ্য। তিনি বলেন, ?বিরাটের ফিটনেস নিয়ে সকলে ধন্য ধন্য করে। কিন্তু অজি ম্যাচে বিরাটের সঙ্গে সমানতালে রান নিতে দৌড়েছেন রাহুলও। ৫০ ওভার কিপিং করার পরেও এইভাবে দৌড়নোর ফিটনেস রয়েছে ওর। রাহুল একজন কমপ্লিট প্লেয়ার, ওকে পুরোপুরিভাবে সমর্থন করা উচিত।?

    ম্যাচ জেতানো ইনিংস খেলেও অবশ্য অভিমানী রাহুল। তিনি বলেন, ?আমার প্রচণ্ড সমালোচনা হয়। প্রত‌্যেক ম‌্যাচে, প্রত‌্যেকটা পরিস্থিতিতে আমার পারফরম‌্যান্স নিয়ে লোকেরা কথা বলেন। সমালোচনা চলে। আমি কিছুতেই বুঝতে পারি না, এটা কেন হয়। আমার পারফরম‌্যান্স তো এতটা খারাপ ছিল না। এটাই প্রচণ্ড কষ্টের। যা আমাকে ভীষণ যন্ত্রণা দেয়।? 
  • Link to this news (প্রতিদিন)