• Asian Games 2023: এশিয়াডে সোনা জেতার পুরস্কার, বিশ্বসেরা হলেন সাত্বিক-চিরাগ
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাত্ত্বিক ও চিরাগের (Satwik and Chirag) হাত ধরে এশিয়ান গেমস (Asian Games 2023) থেকে ব্যাডমিন্টনে সোনা এসেছে ভারতের ঝুলিতে। এই সাফল্যের প্রতিফলন পড়ল ব্যাডমিন্টন র‌্যাঙ্কিংয়েও। বিডব্লিউএফ র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে পৌঁছলেন সাত্ত্বিক ও চিরাগ। প্রথম ভারতীয় ডাবলস জুটি হিসেবে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থানে পৌঁচলেন তাঁরা। 

    ক্রমতালিকায় দুধাপ উপরে উঠে এসে এখন একনম্বরে দেশের ডাবলস তারকা সাত্ত্বিক ও চিরাগ। চতুর্থ ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে সাত্বিক ও চিরাগ বিডব্লিউএফ র‌্যাঙ্কিংয়ে একনম্বর স্থান দখল করলেন।

    ১৯৮০ সালে প্রকাশ পাড়ুকোন একনম্বর হয়েছিলেন। ২০১৫ সালে সাইনা নেহওয়াল মহিলাদের সিঙ্গলস র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পৌঁছন। পুরুষদের সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্ত শেষ ভারতীয় ব্যাডমিন্টন খেলোয়াড় হিসেবে শীর্ষস্থান পেয়েছিলেন ২০১৮ সালে।

    সম্প্রতি বেশ কয়েকটি স্মরণীয় ম্যাচ জিতেছেন সাত্বিক ও চিরাগ। ২০২২ সালের কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন তাঁরা। একই বছরে টমাস কাপ জেতার পরে ২০২২ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন তাঁরা। চলতি বছরে এশিয়া চ্যাম্পিয়নশিপ, ইন্দোনেশিয়া সুপার ১০০০, কোরিয়া সুপার ৫০০ এবং সুইস ওপেন সুপার ৩০০ জেতেন তাঁরা। 
  • Link to this news (প্রতিদিন)