• আন্তর্জাতিক ক্রিকেটে দেখাই যাবে না ডিভিলিয়ার্সকে! ভয়ঙ্কর খারাপ খবর দিল প্রোটিয়াজরা
    ইন্ডিয়ান এক্সপ্রেস, 19 May 2021
  • ইঙ্গিত ছিল অবসর ভাঙার। আইপিএল চলার সময়েই মার্ক বাউচার বলে বসেছিলেন, টি২০ বিশ্বকাপের পরিকল্পনায় ভালোভাবেই রয়েছেন এবিডি। তবে সেই জল্পনা উড়িয়ে সরকারিভাবে মঙ্গলবারই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড জানিয়ে দিল, অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন না ডিভিলিয়ার্স।

    সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এক বিবৃতিতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, “এবিডির সঙ্গে আলোচনা সমাপ্ত। ও জানিয়ে দিয়েছে, অবসরের সিদ্ধান্তই চূড়ান্ত।” এদিনই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফরম্যাটের স্কোয়াড ঘোষণা করা হয়। বলাই বাহুল্য, কোনো দলেই রাখা হয়নি এবিডিকে।

    বায়ো বাবলে ভাইরাস সংক্রমিত হয়ে বেশ কিছু ক্রিকেটার আক্রান্ত হওয়ার পরই আইপিএল বন্ধ করে দেওয়া হয়েছে চলতি মাসের শুরুতে। স্থগিত হয়ে যাওয়া এই টুর্নামেন্টেই দুরন্ত ফর্মে ছিলেন ডিভিলিয়ার্স। আরসিবির জার্সিতে ৭ ম্যাচে ৫১.৭৫ গড়ে ২০৭ রানও করেন। দুটো হাফসেঞ্চুরিও হাঁকান।

    আইপিএল চলার সময়েই এর আগে জাতীয় দলের জার্সিতে ফেরার জল্পনা উস্কে দিয়ে মহাতারকা জানিয়ে দিয়েছিলেন, “বাউচারের সঙ্গে এখনো পুরোপুরি কথা হয়নি। তবে আইপিএলের সময়েই ওর সঙ্গে আলোচনা হতে পারে। আমার ভবিষ্যৎ নিয়ে বেশ কিছুদিন ওঁর সঙ্গে কথাবার্তা চলছিল। গত বছরই ও আমার কাছে জানতে চায়, জাতীয় দলে ফিরতে আমি ইচ্ছুক কিনা! আমি সম্মতি-ও দিয়েছিলাম।”

    সম্প্রতি ঘরের মাঠেই দক্ষিণ আফ্রিকা পাকিস্তানের কাছে পর্যুদস্ত হয়েছে। ওডিআই এবং টি২০-তে দক্ষিণ আফ্রিকা হারে যথাক্রমে ১-২ এবং ১-৩ ব্যবধানে।

    ২০১৯ সালে বিশ্বকাপের আগেই ২০১৮-য় আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন অন্যতম শ্রেষ্ঠ এই ক্রিকেটার। ডিভিলিয়ার্সের অনুপস্থিতিতে খেলতে নেমে শোচনীয় হাল হয় প্রোটিয়াজদের। ৯ ম্যাচের মধ্যে মাত্র ৩টিতে জেতে দক্ষিণ আফ্রিকা। সেমিফাইনালেও যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয় ডুপ্লেসিসের নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা।
  • Link to News (ইন্ডিয়ান এক্সপ্রেস)