• ?ইজরায়েলের পাশেই আছে ভারতের মানুষ?, নেতানিয়াহুকে আশ্বাস মোদির
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হামাসের হামলায় রক্তাক্ত ইজরায়েল। পালটা মারে গুঁড়িয়ে দেওয়া হচ্ছে গাজা স্ট্রিপকে। মধ্যপ্রাচ্যের এই ভয়ংকর যুদ্ধে ভারত যে ইহুদি দেশটির সঙ্গে রয়েছে, তা আগেই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। মঙ্গলবার হামলার চতুর্থ দিনে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর (Benjamin Netanyahu) ফোন পাওয়ার পর ফের সেকথা জানিয়ে দিলেন মোদি।

    মঙ্গলবার ইজরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ফোন করেন মোদিকে। ভারতের প্রধানমন্ত্রীকে বর্তমান যুদ্ধ পরিস্থিতির কথা জানান তিনি। এর পরেই এক্স হ্যান্ডেলে মোদি পোস্ট করেন, ?ফোন করে বর্তমান পরিস্থিতি সম্পর্কে আপডেট দেওয়ার জন্য ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে। এই খারাপ সময়ে ইজরায়েলের পাশে দৃঢ়ভাবে দাঁড়াচ্ছে ভারতের মানুষ। ভারত দ্ব্যর্থহীনভাবে সব ধরনের সন্ত্রাসবাদের নিন্দা করে।? বস্তুত মোদির এই মন্তব্য ভারত সরকারের অবস্থান সম্পর্কে স্পষ্ট বার্তা।

    গত শনিবার ইজরায়েলে প্যালেস্টাইন (Palestine) জঙ্গি গোষ্ঠী হামাসের হামলার পরেই সোশ্যাল মিডিয়ায় ঘটনার তীব্র নিন্দা করেছিলেন মোদি। তিনি লেখেন, ?ইজরায়েলে (Israel) সন্ত্রাসী হামলার খবরে গভীরভাবে মর্মাহত। আমাদের মন ও প্রার্থনা নিরীহ সাধারণ মানুষ এবং তাঁদের পরিবারের সঙ্গে রয়েছে। এই কঠিন সময়ে ইজরায়েলের সঙ্গে একাত্মতা প্রকাশ করছি।?

    এদিকে মঙ্গলবার সকালে নেতানিয়াহু হুঁশিয়ারি দিয়েছেন, “হামাসকে এমন জবাব দেওয়া হবে যে মধ্য প্রাচ্যের নকশা বদলে যাবে। এই প্রত্যুত্তর এমন হবে যা ইজরায়েলের শত্রুরা কয়েক দশক ধরে মনে রাখবে।” মঙ্গলবার তেল আভিভ থেকে নেতানিয়াহু আরও বলেন, “আমরা এই লড়াই শুরু করিনি। তবে শেষ আমরাই করব। হামাস জানে না তারা কি ঐতিহাসিক ভুল করেছে। শিশু, মহিলা ও বৃদ্ধদের নির্বিচারে হত্যা করেছে তারা।”
  • Link to this news (প্রতিদিন)