• চন্দ্রযানের সাফল্য উদযাপন, নয়া টোকেন উদ্বোধন কলকাতা মেট্রোর
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৩
  • নব্যেন্দু হাজরা: আকাশে বাতাসে পুজো পুজো গন্ধ। তার আগে নয়া উদ্যোগ কলকাতা মেট্রোর (Kolkata Metro)। নতুন টোকেন চালু করল মেট্রো কর্তৃপক্ষ। মঙ্গলবার নতুন টোকেনের উদ্বোধন করেন চিফ অপারেশন ম্যানেজার সৌমিত্র বিশ্বাস। ইসরোর চন্দ্রযান ৩-এর সাফল্যকে উদযাপন করতেই নয়া উদ্যোগ কর্তৃপক্ষের। মেট্রোর তিনটি করিডোরের যেকোনও টিকিট কাউন্টার থেকে যাত্রীরা নয়া টোকেন সংগ্রহ করতে পারবেন। এদিকে, আবার বুধবার ইস্ট-ওয়েস্ট করিডোরে পরীক্ষামূলকভাবে কিউআর কোডযুক্ত কাগজের টিকিট চালু হওয়ার কথা।

    এদিকে, আবার বুধবার ইস্ট-ওয়েস্ট করিডোরে পরীক্ষামূলকভাবে কিউআর কোডযুক্ত কাগজের টিকিট চালু হওয়ার কথা। তবে কি ইস্ট-ওয়েস্ট মেট্রোয় (East West Metro) টোকেন জমানা শেষ? মেট্রো রেল সূত্রে খবর, যদি পরীক্ষা-নিরীক্ষা সফল হয়, তবে শিয়ালদহ-সেক্টর ফাইভ রুটে দ্রুতই এই ব্যবস্থা আনুষ্ঠানিকভাবে চালু হয়ে যাবে। আপাতত পরীক্ষামূলকভাবে এই ব্যবস্থা চলবে। তবে আপাতত কাউন্টার থেকে টোকেনও ইস্যু করা হবে।

    কাজেই বলা যেতেই পারে পুজোর আগে নানা নয়া ব্যবস্থা নিয়ে ঢেলে সাজছে কলকাতা মেট্রো। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত পঞ্চমী এবং ষষ্ঠীতে ২৮৮টি মেট্রো(Special Metro For Durga Puja) চলবে। সপ্তমী, অষ্টমী এবং নবমীতে চলবে ২৪৮টি মেট্রো। দশমীতে ১৩২টি মেট্রো চলবে। একাদশী থেকে ত্রয়োদশী পর্যন্ত ২৩৪টি মেট্রো চলাচল করবে। তবে প্রতিবারের মতো এবারও রাতভর ৫-৬ মিনিট অন্তর পাওয়া যাবে মেট্রো পরিষেবা।
  • Link to this news (প্রতিদিন)