• পুজো উদ্বোধন করতে এসেও রাজনীতি, অমিত শাহকে খোঁচা মুখ্যমন্ত্রীর
    আজকাল | ১৮ অক্টোবর ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: সন্তোষ মিত্র স্কোয়্যারের পুজো উদ্বোধন করতে এসেও রাজনৈতিক বক্তব্য।

    সরাসরি শাসকদলকে আক্রমণ করেছিলেন অমিত শাহ। সেই প্রসঙ্গেই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে খোঁচা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। শাহকে কটাক্ষ করে তিনি বলেন, ‘ওরা শিক্ষা জানে না, সংস্কৃতি জানে না’। সন্তোষ মিত্র স্কোয়্যারের পুজো উদ্বোধন করতে এসে শাহ বলেন বাংলায় পরিবর্তন আনতে যা প্রয়োজন তা করবেন তিনি।

    ভার্চুয়ালি এদিন মহম্মদ আলি পার্কের পুজো উদ্বোধন করেন মমতা। শুরুতে সাংসদ সুদীপ ব্যানার্জি বলেন, ‘আমার পাড়ায় এসে বলে গেলেন উত্তর কলকাতায় রাম মন্দির করে গেলাম। রাজনীতি করবেন না বলে এসব করে গেলেন’। এর উত্তরেই মুখ্যমন্ত্রী বলেন, ‘ওরা শিক্ষা জানে না, সংস্কৃতি জানে না’।

    পাশাপশি, এদিন আলিপুরের আমরা সকল পল্লী সমিতির পুজো উদ্বোধনের সময় মমতা স্থানীয় বস্তির মানুষদের প্রসঙ্গে বলার সময় ফিরহাদ হাকিমকে বলেন, 'এটাকে বস্তি বলবে না। অন্য কিছু একটা নাম দাও। কলকাতার মেয়র বলেন, এই বস্তির মানুষ মমতা ব্যানার্জি ছাড়া কিছু জানেন না। তখনই মুখ্যমন্ত্রী এই কথা বলেন।' ফিরহাদকে এই নির্দেশ দেওয়ার পর কলকাতার মেয়র মুখ্যমন্ত্রীকেই একটা নাম দেওয়ার কথা বলেন। তখন মমতা কলকাতার বস্তিগুলির নয়া নাম দেন উত্তরণ। পুরসভার রেকর্ডেও এই নাম যুক্ত করে নেওয়া হবে বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম।
  • Link to this news (আজকাল)