• শিক্ষক নিয়োগ মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মুখ থুবড়ে পড়লো রাজ্য 
    দৈনিক স্টেটসম্যান | ১১ নভেম্বর ২০২২
  • কলকাতা ,১১ নভেম্বর ?বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের কাছে খারিজ হলো প্রাথমিক শিক্ষা পর্ষদের আবেদন।প্রাথমিক শিক্ষক নিয়োগ ফের মামলায় কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে ধাক্কা খেল রাজ্য।অবিলম্বে ৩ হাজার ৯২৯ শূন্যপদে  নিয়োগ দিতে হবে, সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল রাখল ডিভিশন বেঞ্চ।

    প্রসঙ্গত, ২০১৪ সালের টেটের ভিত্তিতে দু’দফায় নিয়োগ করা হয়।কিন্তু সম্পূর্ণ শূন্যপদে নিয়োগ দেওয়া হয়নি। শূন্যপদ তখনও  খালি ছিল এই অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন ২০১৪ টেট উত্তীর্ণরা। তাঁদের অভিযোগ ছিল, আরও শূন্যপদ রয়েছে সেখানে নিয়োগ দিতে হবে।

    গত ২৬ সেপ্টেম্বর বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন যে, সেই শূন্যপদে দ্রুত নিয়োগ করতে হবে পর্ষদকে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হয় প্রাথমিক শিক্ষা পর্ষদ। তাদের বক্তব্য ছিল, একক বেঞ্চের নির্দেশের ফলে নিয়োগে জটিলতা তৈরি হচ্ছে।

    শুক্রবার  বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে এই মামলার দীর্ঘ শুনানি চলে। শুনানি শেষে ডিভিশন বেঞ্চ প্রাথমিক শিক্ষা পর্ষদের আবেদন খারিজ করে দিয়ে স্পষ্ট জানিয়ে দেয়, শূন্যপদে নিয়োগ দিতে হবে দ্রুত।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)