• ছেলে প্রবাসী, কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বউমাকে খুনের অভিযোগ শ্বশুরের বিরুদ্ধে
    হিন্দুস্তান টাইমস | ০৯ নভেম্বর ২০২৩
  • কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বউমাকে খুনের অভিযোগ শ্বশুরের বিরুদ্ধে। ঘটনা মালদার হরিশ্চন্দ্রপুরের দক্ষিণ তালগ্রামের। নিহত বধূর নাম আদুরি খাতুন। মৃতের বাবার অভিযোগ, লাগাতার কুপ্রস্তাবের প্রতিবাদ করায় বুধবার রাতে মেয়ে আদুরি খাতুনকে খুন করেছে শ্বশুর মান্নান। ঘটনার পর থেকে পলাতক শ্বশুর ও শাশুড়ি।

    প্রায় দেড় বছর আগে দক্ষিণ তালগ্রামের বাসিন্দা মহিদুল হকের সঙ্গে বিয়ে হয় আদুরির। মহিদুল ভিনরাজ্যে প্রবাসী শ্রমিক। সেই সুযোগে আদুরিকে লাগাতার কুপ্রস্তাব দিতেন শ্বশুর মান্নান। কিন্তু শ্বশুরের প্রস্তাবে রাজি হননি আদুরি। কিন্তু তাতেও নিরস্ত হননি অভিযুক্ত মান্নান। শ্বশুরের থামার নাম নেই দেখে বাবার বাড়িতে বিষয়টি জানান বধূ। এর পর জামাই মহিদুলের সঙ্গে যোগাযোগ করেন মৃত বধূর বাবা। জামাই জানান, বিষয়টি নিয়ে তিনি কথা বলবেন।

    মৃতের বাবার দাবি, আদুরি বিষয়টি বাবার বাড়িতে জানানোয় আরও ক্ষিপ্ত হয়ে ওঠা মান্নান। বুধবার রাতে তাঁকে খুন করে বিছানায় ফেলে রেখে পালায় সে। তাঁর অভিযোগ, শাশুড়ি গোটা বিষয়টি জানলেও কোনও প্রতিবাদ করেননি।

    খবর পেয়ে রাতে মেয়ের শ্বশুরবাড়িতে এসে বধূর বাবা দেখতে পান, খাটের ওপর পড়ে রয়েছে মেয়ের দেহ। দেহ উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। শ্বশুর ও শাশুড়ির বিরুদ্ধে মেয়েকে খুনের অভিযোগ দায়ের করেন কন্যাহারা পিতা। ঘটনার পর থেকে পলাতক তারা। মৃতের বাবার অভিযোগ, বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছেন শ্বশুর ও শাশুড়ি। পুলিশের সঙ্গে গোপনে যোগাযোগ রাখছে তারা। থানার তরফে জানানো হয়েছে, অভিযুক্তদের খোঁজে তল্লাশি চলছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)