• মুর্শিদাবাদে রানি ভবানীর কালী পুজোয় শিবের মূর্তির মাথা কেটে নিয়ে গেল দুষ্কৃতীরা
    হিন্দুস্তান টাইমস | ০৯ নভেম্বর ২০২৩
  • কালীপুজোর আগে নির্মিয়মান প্রতিমার শিবের মাথা কেটে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল মুর্শিদাবাদের বড়ঞায়। বুধবার সন্ধ্যায় বড়ঞার শ্রীহট্ট গ্রামে রানি ভবানী প্রচলিত কালীপুজোয় এই ঘটনা ঘটে। গোটা ঘটনা ধরা পড়েছে সিসিটিভিতে। এই ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে। সিসিটিভি ফুটেজের সূত্র ধরে তদন্তে নেমেছে পুলিশ।

    স্থানীয়রা জানিয়েছেন, রানি ভবানী প্রচলিত পুজোর জন্য পুজো প্রাঙ্গনের সামনেই চলছিল কালীমূর্তি তৈরির কাজ। মূর্তিতে মাটি দেওয়ার কাজ প্রায় শেষ হয়ে এসেছিল। শুকানোর জন্য মূর্তিটি রাখা ছিল খোলা আকাশের নীচে। বুধবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ ২ দুষ্কৃতী মোটরসাইকেলে করে সেখানে আসে। তাদের মধ্যে এক দুষ্কৃতী মুখে গামছা বেঁধে নেমে মূর্তির শিবের মুণ্ড খুলে নিয়ে পালায়। গোটা ঘটনা মন্দিরের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে।

    স্থানীয়দের অভিযোগ, ধর্মীয় আস্থায় আঘাত দিতে কেউ বা কারা পরিকল্পনামাফিক এই কাজ করেছে। কে বা কারা এই কাজ করল তা পুলিশকে দ্রুত তদন্ত করে বার করতে হবে। নইলে এলাকায় ক্ষোভ চরম আকার নিতে পারে বলে আশঙ্কা তাদের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় বড়ঞা থানার পুলিশ। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে তারা।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)