• যানজটে জেরবার বিটি রোড, বড় সিদ্ধান্ত নিল ব্যারাকপুর কমিশনারেট
    হিন্দুস্তান টাইমস | ০৯ নভেম্বর ২০২৩
  • বিটি রোড এলাকায় যানজট একটি বড় সমস্যা কারণ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে সোদপুর থেকে ডানলপ পর্যন্ত। এই সমস্যার সমাধানে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল ব্যারাকপুর কমিশনারেট। সোদপুর থেকে ডানলপ মোড় পর্যন্ত মেন রোডে অটো-টোটো চলাচল নিষিদ্ধ করল বারাকপুর পুলিশ কমিশনারেট। বিকল্প রাস্তা হিসাবে সার্ভিস রোডকে ব্যবহার করার অনুমতি দেওয়া হয়েছে। আইন ভাঙলে নেওয়া হবে কড়া ব্যবস্থা।

    এমনি বিটি রোডে যানজটের সমস্যা দীর্ঘদিনের। রাস্তার উপর নিকাশি কাজের জন্য সমস্যা আরও বেড়েছে। এই পরিস্থিতে নিত্যযাত্রীদের নিয়মিত ভোগান্তি পোহাতে হতো বিশেষত অফিস টাইমে। সন্ধ্যার পর থেকে দীর্ঘ লাইন লেগে যেতে গাড়ির।

    বিকল্প পথ হিসাবে সার্ভিস রোড থাকলেও ব্যবসায়ীরা দখল করে ছিল সেই পথ। ধীরে ধীরে দখল মুক্ত করা হয় সেই পথ। অন্যান্য এলাকায় দখল মুক্ত হলেও কামারহাটিতে সমস্যা থেকেই গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত কামারহাটি এলাকা থেকেও সার্ভিস রোড দখলমুক্ত করা সম্ভব হয়।

    (পড়তে পারেন। মুম্বই-হায়দরাবাদের পথে হেঁটে কলকাতাতেও কি ফিরবে দোতলা বাস? মুখ খুললেন পরিবহণমন্ত্রী) 

    তার পরই বিটি রোডের উপর যান অটো-টটো চলাচল নিষিদ্ধ ঘোষণা করে পুলিশ। বুধবার থেকে এই সার্ভিস রোড দিয়ে অটো-টোটো চলাচল পুরদমে শুরু হয়েছে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের ডিসি (ট্র্যাফিক) সন্দীপ কাররা বলেন, 'সার্ভিস রোড বেদখল হয়ে গিয়েছিল। তা দখল মুক্ত করা হয়েছে। সার্ভিস রোড মিলিয়ে বিটি রোড বর্তমানে ছয় লেনের রাস্তা হয়েছে। এখন থেকে সার্ভিস রোড দিয়েই অটো ও টোটো চলাচল করবে। নিয়ম ভাঙলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।'
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)