• শুধু সাংসদ পদ খারিজ নয়, জেলে ভরতে হবে দাবি শুভেন্দুর, মহুয়ার পাশেই বাম কংগ্রেস
    হিন্দুস্তান টাইমস | ০৯ নভেম্বর ২০২৩
  • টাকার বিনিময়ে প্রশ্নকাণ্ডে বৃহস্পতিবারই কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে বহিষ্কারের সুপারিশ করেছে সংসদের এথিকস কমিটি। এথিকস কমিটির এই সিদ্ধান্তকে বিজেপি সমর্থন করলেও মহুয়ার পাশে দাঁড়িয়েছে বাম ও কংগ্রেস। ওদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, শুধু সাংসদপদ খারিজ করলে হবে না। ওকে জেলে ভরতে হবে।

    এদিন শুভেন্দুবাবু বলেন, ‘এই সাংসদ দেশবিরোধী কাজ করেছে। তার সদস্যপদ যাওয়াটা শুধু সময়ের অপেক্ষা। মানুষ চায় এই রকম প্রতারক সাংসদ যাতে জেলে যায়। সংসদের মেয়াদ আর মাত্র ৫ মাস। তাই শুধু সদস্যপদ গেলে হবে না। আমরা চাই এই ধরনের প্রতারক সাংসদ জেলের মধ্যে থাক’।

    অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মহুয়ার পাশে দাঁড়ানো প্রসঙ্গে তিনি বলেন, ‘তৃণমূল মানেই চোর। একটা চোর আরেকটা চোরকে সমর্থন করবে এটা নতুন কী? সমর্থন করে বিশাল ব্যাপার করে দিয়েছে। যে সমর্থন করেছে তার গায়ে সব সময় ১০ লক্ষ টাকার জিনিস থাকে। আমেরিকায় ডাক্তার দেখাতে যায়’।

    কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্য যদিও মহুয়ার পাশেই দাঁড়িয়েছেন। তিনি বলেন, ‘সংখ্যাগরিষ্ঠতার জোরে সিদ্ধান্ত হয়েছে। এর পিছনে যুক্তি কতটা কাজ করেছে জানি না। সম্ভব হলে মহুয়া মৈত্রের আদালতের দ্বারস্থ হওয়া উচিত’।

    তৃণমূলের সুরে সুর মিলিয়ে মহুয়ার পাশে দাঁড়িয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। তিনি বলেন, ‘তদন্ত চলাকালীন কী ভাবে একজনকে বহিষ্কার করা যেতে পারে বোঝা গেল না। আর এথিকস কমিটি এক এক সময় এক এক রকম ভূমিকা নেয়। রমেশ বিদুরির বিরুদ্ধে লোকসভায় কুকথার অভিযোগ ওঠার পর এথিকস কমিটির এই তৎপরতা দেখা যায়নি।’

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)