• দুবাই যখন আছে তখন উনি তো পাশে দাঁড়াবেনই, মহুয়া নিয়ে অভিষেককে কটাক্ষ সুকান্তর
    হিন্দুস্তান টাইমস | ০৯ নভেম্বর ২০২৩
  • টাকার বিনিময়ে প্রশ্নকাণ্ডে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের হয়ে প্রথমবার মুখ খুলে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের আক্রমণের মুখে অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার অভিষেকের মন্তব্যের সমালোচনা করে মহুয়াকাণ্ড NIA তদন্ত দাবি করেছেন সুকান্তবাবু।

    এদিন সুকান্ত মজুমদার বলেন, ‘বিষয়টার মধ্যে যখন দুবাই রয়েছে তখন উনি তো পাশে দাঁড়াবেনই। দুবাইয়ের প্রতি ওনার বিশেষ প্রেম। চোখ দেখাতেও দুবাই যান, পেট দেখাতেও দুবাই যান। খেতেও দুবাই যান। আর কী কী করতে যান আমি জানি না’।

    তাঁর দাবি, ‘একজন সাংসদের লগ ইন আইডি চলে যাচ্ছে অন্য একজনের কাছে। তাও তাঁর PA-র কাছে গেলে বুঝতাম। সেই লগ ইন আইডি চলে যাচ্ছে দুবাইয়ে। তৃণমূল কংগ্রেস গ্যারান্টি দিতে পারবে যে এই লগ ইন আইডি দুবাইয়ের কোনও নাগরিক ব্যবহার করেননি। বা দুবাইয়ের কোনও নাগরিকের উপস্থিতিতে ব্যবহার করা হয়নি। দেশের আভ্যন্তরীণ নিরাপত্তার সঙ্গে সমঝোতা করেছেন মহুয়া মৈত্র। এর NIA তদন্ত হওয়া উচিত’।

    টাকার বিনিময়ে প্রশ্নকাণ্ডে মহুয়া মৈত্রের বিরুদ্ধে প্রথমবার মুখ খুলে বৃহস্পতিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘এথিক্স কমিটিতে অনেকগুলি অভিযোগ পড়ে রয়েছে। আপনারা দেখেছেন, নতুন সংসদ ভবনে বিজেপি সাংসদ রমেশ বিদুরি কুকথা বলে কী করে সংসদের গরিমা নষ্ট করেছেন। বিজেপির এমন বহু সাংসদ রয়েছেন যাদের বিরুদ্ধে স্বাধীকার ভঙ্গের নোটিশের শুনানি বকেয়া রয়েছে। কিন্তু যদি কেউ সরকারের বিরোধিতা করে। সরকারকে প্রশ্ন করতে চায়, আদানির অপকর্ম নিয়ে প্রশ্ন করতে চায় তাহলে কী করে তাঁকে সাংসদ পদ থেকে বহিষ্কার করা হয়’।

    তিনি বলেন, ‘আমার মনে হয় মহুয়া নিজেই নিজের লড়াই লড়ার জন্য যথেষ্ট। আমাকেও এরা ৪ বছর ধরে ডাকছে। আলাদা আলাদা কেসে নাম জড়াচ্ছে। একটা কেসে কিছু পাওয়া না গেলে আরেকটায় জড়াচ্ছে। এটা প্রতিহিংসার রাজনীতি ছাড়া আর কিছু নয়’।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)