• নিউ টাউনে গ্যাংস্টারদের ফ্ল্যাট থেকে নমুনা সংগ্রহ ফরেন্সিক দলের
    হিন্দুস্তান টাইমস, 11 June 2021
  • নিউ টাউনের এনকাউন্টারের ২৪ ঘণ্টা পর বৃহস্পতিবার ঘটনাস্থলে এসে নমুনা সংগ্রহ করলেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। বিকেল ৫টা নাগাদ ঘটনাস্থলে উপস্থিত হন পাঁচ সদস্যের ফরেন্সিক টিম। বুধবার নিউ টাউনের শাপুরজির সুখবৃষ্টি আবাসনে এসটিএফের সঙ্গে গুলির বিনিময়ে পঞ্জাবের দুই কুখ্যাত গ্যাংস্টার জয়পাল সিং ভুল্লার ও তার সহযোগী জসপ্রীত সিংয়ের মৃত্যু হয়। ঘটনা ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে গোটা রাজ্যে।

    সেই ঘটনার তদন্তে নেমে এদিন আবাসনের ২০১ নম্বর ফ্ল্যাট পরীক্ষা করতে যান তাঁরা। তাঁরা ওই ফ্ল্যাটের ভিতরে ঢুকে নমুনা সংগ্রহ করেন। তার পর আশেপাশের ফ্ল্যাট থেকেও বিভিন্ন ধরনের নমুনা সংগ্রহ করেন তদন্তকারীরা। তাঁর ফ্ল্যাটের প্রত্যাকটি জানালা, দরজা, হাতল, ফিঙ্গার প্রিন্ট, জুতোর ছাপ সব পরীক্ষা করেন। মূলত ফ্ল্যাটের কোন কোন জায়গা থেকে গুলি চালিয়েছিল ভাল্লাররা তাও পরীক্ষা করে দেখেন তাঁরা। এছাড়া তারা কী ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছিল, তাও খতিয়ে দেখেন ফরেন্সিক বিশেষজ্ঞরা। ঘটনার আগে ওই ফ্ল্যাটে ভাল্লারদের সঙ্গে আর কেউ এসেছিল কিনা, তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা। পাশাপাশি ওই ফ্ল্যাটে কাদের কাদের যাতাযাত ছিল বা তাদের সঙ্গে আর কেউ থাকছিল কি না, তা জানতে একাধিক জায়গা থেকে নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক দলের সদস্যরা।

    তবে কী ধরনের নমুনা সংগ্রহ করা হয়েছে, এ বিষয়ে কিছুই জানাতে চাননি তদন্তকারীরা। তবে সূত্রের খবর, ফ্ল্যাটের ভিতর থেকে একাধিক ব্যক্তির হাতের ছাপ পাওয়া গিয়েছে, বিভিন্ন ধরনের পানীয়ের বোতল, গ্লাস, ফ্ল্যাটের ভেতরের আসবাবপত্র থেকে নির্দিষ্ট ‘‌ক্লু, রক্তের নমুনা, বিভিন্ন ধরনের জুতোর দাগ ছাড়াও আরও অনেক ধরনের নমুনা সংগ্রহ করেন ফরেনসিক বিশেষজ্ঞরা।
  • Link to News (হিন্দুস্তান টাইমস)