• আইপিএলের বাকি চার মাস, তার আগে বিয়ে সেরে নিলেন নাইট রাইডার্সের ক্রিকেটার
    আনন্দবাজার | ২১ নভেম্বর ২০২৩
  • আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের ভরসার জায়গা তিনি। অভিষেকের পর থেকে তাঁকে দলে ধরে রেখেছে নাইট ম্যানেজমেন্ট। কলকাতার সেই ক্রিকেটার বেঙ্কটেশ আয়ার এ বার অন্য একটি ইনিংস শুরু করে দিলেন। বিয়ে করেছেন বেঙ্কটেশ। সেই ছবি নিজের সমাজমাধ্যমের পাতায় ভাগ করে নিয়েছেন তিনি।

    শ্রুতি রঘুনাথনকে বিয়ে করেছেন বেঙ্কটেশ। ইনস্টাগ্রামে তাঁদের দু’জনের ছবি দিয়ে বেঙ্কটেশ লিখেছেন, ‘‘জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলাম।’’ ২০২১ সালে কেকেআরের হয়ে অভিষেক হয়েছিল বেঙ্কটেশের। সে বারই দলকে একার কাঁধে ফাইনালে তোলেন তিনি। ট্রফি অবশ্য জিততে পারেনি কলকাতা। পরের দুই মরশুমেও কেকেআরের হয়ে ভাল খেলেছেন বেঙ্কটেশ। গত বার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। আইপিএলের প্রথম ম্যাচে ব্রেন্ডন ম্যাকালামের শতরানের পরে এটি কলকাতার হয়ে কারও দ্বিতীয় শতরান ছিল।

    আইপিএলে ৩৬টি ম্যাচে ৯৫৬ রান করেছেন বেঙ্কটেশ। ১৩০.২৫ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। ২০২৩ সালে ১৪টি ম্যাচে ১৪৫.৮৫ স্ট্রাইক রেটে ৪০৪ রান করেন এই বাঁহাতি ব্যাটার। আইপিএলে ভাল খেলায় ভারতীয় দলেও সুযোগ পান বেঙ্কটেশ। কিন্তু জাতীয় দলের হয়ে তেমন দাগ কাটতে না পারায় বাদ পড়েন তিনি। ঘরোয়া ক্রিকেটে মধ্যপ্রদেশের হয়ে রঞ্জি জিতেছেন বেঙ্কটেশ। চার মাস পরেই শুরু হতে চলেছে আইপিএল। তার আগেই অন্য ইনিংস শুরু করলেন বেঙ্কটেশ।

    খেলার দুনিয়ার সঙ্গে কোনও যোগ নেই শ্রুতির। বিকম পাশ করে দিল্লির এনআইএফটি থেকে ফ্যাশন ম্যানেজমেন্টে মাস্টার্স করেছেন তিনি। বেঙ্গালুরুর একটি সংস্থায় চাকরি করেন শ্রুতি।

  • Link to this news (আনন্দবাজার)