• ?রাজ্য, কেন্দ্র দুই সরকারের এজেন্সির বিরুদ্ধেই লড়াই চলছে?, সোশাল মিডিয়া পোস্ট কুণালের
    প্রতিদিন | ২৩ নভেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ বছর আগে আজকের তারিখেই গ্রেপ্তার হয়েছিলেন তৃণমূল (TMC) মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। সারদা মামলায় তাঁকে গ্রেপ্তার করে বিধাননগর পুলিশ কমিশনারেট। তার পর দীর্ঘদিনের বন্দিজীবন কাটিয়েছেন। আইনি বেড়াজাল কাটিয়ে মুক্তিও পেয়েছেন। বৃহস্পতিবার গ্রেপ্তারির ১০ বছর পূর্তিতে সোশাল মিডিয়ায় আবেগঘন পোস্ট করলেন কুণাল।

    সোশাল মিডিয়া পোস্টে নিজের দীর্ঘ জীবন সংগ্রামের কথা লিখেছেন কুণাল। কীভাবে চক্রান্তমূলকভাবে তাঁকে গ্রেপ্তার করা হয়েছিল, কীভাবে কেন্দ্র ও রাজ্যের এজেন্সির বিরুদ্ধে তাঁকে লড়তে হচ্ছে, সবটাই তুলে ধরেছেন তৃণমূলের মুখপাত্র। তাঁর সেই পোস্ট ঘিরে জল্পনা এবং আলোচনা দুই-ই শুরু হয়েছে।

    কুণাল সোশাল মিডিয়া পোস্টে লিখেছেন,?ঠিক দশ বছর আগে আজকের তারিখে বিনা দোষে চক্রান্তমূলকভাবে আমাকে গ্রেপ্তার করা হয়েছিল। অনেকে ভেবেছিল আমি ধ্বংস হয়ে যাব। ঈশ্বরের আশীর্বাদে এখনও আছি। মিথ্যা সাক্ষী, মিথ্যা মামলায় জর্জরিত থেকেও আইনে লড়ছি। জীবনযুদ্ধে লড়ছি। সাংবাদিকতা, লেখালিখি, রাজনীতিতে আছি, লড়াই করছি। রাজ্য, কেন্দ্র দুই সরকারের এজেন্সির বিরুদ্ধেই লড়াই চলছে।?

    কুণাল বুঝিয়েছেন, গ্রেপ্তারের দিনগুলো, তাঁর ঘাড়ে যেভাবে কলঙ্ক চাপানোর চেষ্টা হয়েছে, সেসব তিনি ভুলবেন না। একই সঙ্গে দলের প্রতি আনুগত্যের কথাও বলে দিয়েছেন তিনি। কুণাল বলছেন,?আমার এবং আমার ঘনিষ্ঠদের সেদিনের চোখের জল, আর্তনাদ বৃথা যাবে না। সময় তা প্রমাণ করবে। ঈশ্বরের বিচার থেকে ষড়যন্ত্রীরা বাদ যাবে না। আমি তৃণমূল কংগ্রেস করছি শুধু এটা প্রমাণ করতে যে মন থেকেই দলটা করে এসেছি, আমি একজন সৈনিক এবং কুণাল ঘোষ বেইমান নয়। আমি দলের এমপি, এমএলএ হব না। দলের তরফে জনপ্রতিনিধি হব না। যতদিন ইচ্ছে থাকবে সসম্মানে দলের সাংগঠনিক কাজ করব। তারপর জীবন যেভাবে বলবে, সেইভাবে চলব। গ্রেপ্তারের দিনগুলো এবং আমার ঘাড়ে কলঙ্ক চাপানোর পর্ব ভুলিনি, ভুলব না।?
  • Link to this news (প্রতিদিন)