• T20I তে ছক্কার সেঞ্চুরি হাঁকালেন সূর্যকুমার! টপকালেন পোলার্ডকে, সামনে কোহলিরা
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২৩
  • Suryakumar Yadav six's century- সূর্যকুমার যাদবের নেতৃত্বে ভারতীয় দল পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটিতে অস্ট্রেলিয়াকে ২ উইকেটে হারিয়ে দিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। এদিনের ম্যাচে লক্ষ্য তাড়া করতে নেমে টিম ইন্ডিয়ার কাছে ২০৯ রানের টার্গেট ছিল। যেটি ভারতীয় দল ১৯.৫ ওভারে অর্জন করে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই ছিল ভারতের সবচেয়ে বড় রান তাড়া করে জয়। সবচেয়ে বড় রান তাড়া ছাড়াও ম্যাচে ছক্কার সেঞ্চুরি পূর্ণ করলেন অধিনায়ক সূর্যকুমার যাদব। একটি বিশেষ রেকর্ডে নিজের নাম অন্তর্ভুক্ত করেছেন ইশান কিষানও। চলুন দেখে নেওয়া যাক সব রেকর্ড গুলোকে-

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অধিনায়ক হিসাবে অভিষেক হওয়া সূর্যকুমার যাদব একটি বিশেষ ক্লাবে প্রবেশ করেছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের জন্য ২০৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে সূর্যকুমার যাদব ৪২ বলে ৮০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এ সময় তিনি মারেন ৯টি চার ও ৪টি ছক্কা। এই সময়ে তিনি ছক্কার সেঞ্চুরি করেন। সবথেকে কম ম্যাচ খেলে এমনটা করেছেন সূর্যকুার যাদব।

    ১২০ - ইয়ন মর্গ্যান (১০৭ ইনিংস)

    ১০৬ - বিরাট কোহলি (৯৮ ইনিংস)

    ১০৫ - ডেভিড মিলার (৯৮ ইনিংস)

    ১০০ - সূর্যকুমার যাদব (৪৭ ইনিংস)

    ৯৯ - কাইরন পোলার্ড (৮৩ ইনিংস)।

    সূর্য তাঁর হাফ সেঞ্চুরি পূর্ণ করেন ২৯ বলে ৫ চার ও ৩ ছক্কায়। এর মাধ্যমে তিনি কেএল রাহুলের সাথে ভারতীয় টি-টোয়েন্টি অধিনায়কদের বিশেষ ক্লাবে প্রবেশ করেন। ৪০ বলে ৮০ রানের ম্যাচজয়ী অধিনায়কত্বের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফেরেন সূর্য।

    দ্বিতীয় ভারতীয় হিসেবে অধিনায়কত্বের অভিষেকে অর্ধশতক হাঁকান সূর্য। সূর্যের আগে, কেএল রাহুল তার অধিনায়কত্বের অভিষেকেই আফগানিস্তানের বিরুদ্ধে এই কীর্তি করেছিলেন। ২০২২ সালের এশিয়া কাপের সময়, রাহুল, অধিনায়কত্ব করার সময়, ৪১ বলে ৬২ রানের ইনিংস খেলেছিলেন। এখন সূর্যকুমার যাদবও ঢুকে পড়েছেন এমন খেলোয়াড়দের মধ্যে।

    ২০৯ রান বনাম অস্ট্রেলিয়া, বিশাখাপত্তনম, ২০২৩* (আজ)

    ২০৮ রান বনাম ওয়েস্ট ইন্ডিজ, হায়দরাবাদ, ২০১৯

    ২০৭ রান বনাম শ্রীলঙ্কা, মোহালি, ২০০৯

    ২০৪ রান বনাম নিউজিল্যান্ড, অকল্যান্ড, ২০২০

    ২০২ রান বনাম অস্ট্রেলিয়া, রাজকোট, ২০১৩

    ৫ - ভারত

    ৪ - দক্ষিণ আফ্রিকা

    ৩ - পাকিস্তান

    ৩ - অস্ট্রেলিয়া।

    ৩ - কেএল রাহুল

    ২ - এমএস ধোনি

    ২ - ঋষভ পন্ত

    ২ - ইশান কিষান।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)