• খুনের আগেই খুনী ধরবে একেন, কিন্তু থামছে না পিজে! প্রকাশ্যে নতুন সিরিজের ট্রেলার
    হিন্দুস্তান টাইমস | ২৪ নভেম্বর ২০২৩
  • গোয়েন্দা বলতে আমরা ছোট থেকেই বুঝে এসেছি টানটান চেহারা। খুব সিরিয়াস চোখমুখ। কম কথা বলে, দেখে বেশি। মুখ খুললেই লেগে যায় বাহবা। কিন্তু এসবের মাঝেও এমন এক গোয়ান্দা আমাদের বাংলা সাহিত্যে আছে যার চেহারা একেবারেই ছাপোষা। ছেলেমানুষি লুকিয়ে আথে স্বভাবে। বউকে ভয় পান। কিন্তু রহস্যের সমাধান করার সময়তে সেই মানুষটার ক্ষুরধার বুদ্ধিই কথা বন্ধ করে দেবে আপনার। শয়তানকে সিধে করতে ভালোই জানেন। অ্যাকশনেও দুর্দান্ত। শুধু দেখে বোঝার উপায় নেই। ঠিকই ধরেছেন মানুষটা একেন।

    হইচইয়ে আসছে একেনবাবুর নতুন ওয়েব সিরজ ডিসেম্বরে। আর বৃহস্পতিবার সেই সিরিজেরই ট্রেলার এল প্রকাশ্যে। নাম ‘টুংকুলুং-এ একেন’। পাহাড়ে ঘেরা এক নেপালি গ্রামে হবে এবার রহস্যের সমাধান। জায়গাটার নাম টুংকুলুং। নেপালি গ্রাম হলেও তা আসলে পশ্চিমবাংলাতেই। সেখানেই বাপি আর প্রমথকে নিয়ে গিয়েছেন একেনবাবু। কথা ছিল সেখানে তাঁকে সম্বর্ধনা দেওয়া হবে। চারিদিকে চা বাগান, চোখ ধাঁধানো সৌন্দর্য। কিন্তু সেখানেই এসে হাজির হল রহস্য। রাজা শ্যামসুন্দর রাণাকে কেউ বা কারা খুন করতে চায়। শ্যামসুন্দর একেনকে জানায়, সে খুন হলে যেন তদন্ত করে একেন। এই ঘটনায় জড়িয়ে আছে একটা হিরেও। খুন হওয়ার আগে কি খুনীকে ধরতে পারবে একেন, নাকি অঘটনটা ঘটেই যাবে।

    দেখুন ট্রেলার-

    নেপাল ও পশ্চিমবঙ্গের সীমান্তে একটি গ্রামে হয়েছে শ্যুটিং। একেনের চরিত্রে অনির্বাণ চক্রবর্তীই থাকছেন। বাপির চরিত্রে সুহত্র মুখোপাধ্যায়। বাপি হিসেবে দেখা যাবে আরজে সোমক ঘোষকে। ৮ ডিসেম্বর থেকে হইচইতে স্ট্রিমিং হবে একেন সিরিজের নতুন গল্পটি। 

    কদিন আগেই প্রয়াত হয়েছেন একেন-এর লেখক। চলতি বছরের ১৮ জানুয়ারি সকালবেলা হঠাৎ দেখা যায়, নিজের বন্ধ ফ্ল্যাটে নিথর অবস্থায় পড়ে আছেন। সুজন দাশগুপ্ত মূলত আমেরিকাতে থাকতেন। বইমেলা উপলক্ষে দেশে এসেছিলেন। আর আমেরিকায় ফেরা হল না। হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান। 

    এভাবে সুজনের চলে যাওয়ায় ভেঙে পড়েছিলেন অনর্বাণ। মূলত একেন সিরিজ দিয়েই খ্যাতির তুঙ্গে উঠেছিলেন তিনি। একেন সিনেমা-সিরিজের শ্যুটেও এসেছিলেন বারকয়েক সুজনবাবু। যদিও অনির্বাণের মত, পাঠককূলও খুব মিস করেন তাঁদের পছন্দের লেখককে। 

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)