• ?গণতন্ত্র না মানলে দেশ ছাড়ুন মুসলিমরা?, নেদারল্যান্ডসের হবু প্রধানমন্ত্রীর ভিডিও ঘিরে বিতর্ক!
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রীর পদে তাঁর শপথ নেওয়ার সম্ভাবনা ক্রমেই উজ্জ্বল হয়ে উঠেছে। তিনি ‘পপুলিস্ট পার্টি ফর ফ্রিডম’ পার্টির নেতা গির্ট উইল্ডার্স। বরাবরই ইসলামবিরোধী বলে পরিচিত উইল্ডার্সকে একটি ভিডিওয় বলতে শোনা গেল, যে মুসলিমরা গণতন্ত্র মানেন না তাঁরা যেন এই দেশ ছেড়ে চলে যান। যদিও ভিডিওটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

    ঠিক কী বলতে শোনা গিয়েছে তাঁকে? উইল্ডার্সের (Geert Wilders) কথায়, ?নেদারল্যান্ডসের (Netherlands) মুসলিমদের প্রতি আমার একটি বার্তা। যাঁরা আমাদের স্বাধীনতা, আমাদের গণতন্ত্র ও মূল্যবোধকে সম্মান করে না, যাঁরা ধর্মনিরপেক্ষ আইনের থেকে কোরানের আইনকে বেশি গুরুত্বপূর্ণ বলে মনে করেন। এঁদের সংখ্যা অনেক বেশি। প্রফের কুম্পান্সের গবেষণা দেখিয়েছে তা ৭ লক্ষ। ওঁদের প্রতি আমার বার্তা, গেট আউট। অন্য কোনও ইসলামিক দেশে চলে যান। তাহলে সেখানে ইসলামিক শাসন পাবেন। এটা ওদের আইন। আমাদের নয়।?

    সম্প্রতি এক্স ফ্যাক্টরে তাঁকে লিখতে দেখা গিয়েছিল, ?আজ হোক বা কাল বা তার পরের দিন পিভিভি সরকার গড়বে আর আমি হব এই সুন্দর দেশটার প্রধানমন্ত্রী।? সেই উইল্ডার্সই এবার এমন দাবি করলেন এক ভিডিওয়।

    গত বছর নুপূর শর্মাকে ঘিরে বিতর্ক হওয়ার সময় তাঁকে সমর্থন করেছিলেন তিনি। এক্স হ্যান্ডলে লিখেছিলেন, ‘নুপূর শর্মা (Nupur Sharma) একজন নায়ক, যিনি সত্যিটা বলেছিলেন। গোটা বিশ্বের তাঁর উপরে গর্ব হওয়া উচিত। ওঁকে নোবেল পুরস্কার দেওয়া উচিত।’ এবার নতুন করে বিতর্ক ছড়াল তাঁর এই ভিডিও ঘিরে।
  • Link to this news (প্রতিদিন)