• কোন দল কাদের ছাড়ল? রয়ে গেলেন কারা? জেনে নিন সব আপডেট
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • আসন্ন আইপিএলে কোন দলের জার্সিতে খেলবেন কোন তারকা? কোন ফ্র্যাঞ্চাইজি কোন ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিল? আজ ট্রেড উইনডোর দিকে নজর ক্রিকেটদুনিয়ার। চোখ রাখুন সমস্ত আপডেটে।

    ১১জন ক্রিকেটারকে ছেঁটে ফেলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর 

    ওয়াহিন্দু হাসারঙ্গা, হর্ষল প্যাটেল, ফিন অ্যালেন, জস হ্যাজেলউড, মিচেল ব্রেসওয়েল, ডেভিড উইলি, ওয়েইন পার্নেল, সনু যাদব, অভিনাশ সিং, সিদ্ধার্থ কৌল, কেদার যাদব। 

    ১১জন ক্রিকেটারকে রিলিজ করে দিল মুম্বই ইন্ডিয়ান্স 

    মহম্মদ আর্শাদ খান, রমনদীপ সিং, হৃতিক শোকিন, রাঘভ গোয়াল, জফ্রা আর্চার, ট্রিস্টান স্ট্রাবস, দুয়ান জ্যানসেন, জাই রিচার্ডসন, রিলে মেরেডিথ, ক্রিস জর্ডন, সন্দীপ ওয়ারিয়র। 

    আটজন ক্রিকেটারকে ছেড়ে দিল গুজরাট

    যশ দয়াল, কোনা ভরত, শিবম মাভি, উর্ভিল প্যাটেল, প্রদীপ সাঙ্গওয়ান, ওইডেন স্মিথ, আলজারি জোসেফ, দাশুন শনাকা। 

    জল্পনার অবসান। হার্দিক পাণ্ডিয়াকে ধরে রাখল গুজরাট টাইটান্স।  

    সানরাইজার্স হায়দরাবাদ ছয় জনকে ছেড়ে দিল 

    হ্যারি ব্রুক, সমর্থ ভ্যাস, কার্তিক ত্যাগি, ভিভ্রান্ত শর্মা, আকিল হুসেন, আদিল রশিদ। অরেঞ্জ আর্মির কাছে রয়েছে ৩৪ কোটি টাকা। 

    সুনীল নারিন ও আন্দ্রে রাসেলে ভরসা 

    দুই ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন ও আন্দ্রে রাসেলের উপর ভরসা রাখল কেকেআর। দলে বাকি দুই রিটেন করা বিদেশি জেসন রয় ও রহমনুল্লাহ গুরবাজ। 

    মোট ১২ জনকে ছেড়ে দিল কলকাতা নাইট রাইডার্স 

    গম্ভীরের আমলে ঢেলে সাজানো হবে দল। শাকিব আল হাসান, লিটন দাস, আর্য দেশাই, ডেভিড ভিসে, নারায়ণ জগদীশন, মনদীপ সিং, কুলবন্ত খেজরোলিয়া, শার্দূল ঠাকুর, লকি ফার্গুসন, উমেশ যাদব, টিম সাউদি, জনসন চালর্স। নাইটদের কাছে রয়েছে ৩৭.২ কোটি টাকা। 

    লখনউ সুপার জায়ান্ট আটজন ক্রিকেটারকে ছাড়ল 

    জয়দেব উনাদকাট, ড্যানিয়েল সামস, মনন ভোরা, স্বপ্নিল সিং, করণ শর্মা, অর্পিত গুলেরিয়া, সুর?্যান্স শেগডে, করুন নায়ার। 

    পঞ্জাব কিংস পাঁচজন ক্রিকেটারকে ছাড়ল

    ভানুকা রাজাপক্ষ, মোহিত রাঠি, বালতেজ ধান্ডা, রাজঅঙ্গদ বাওয়া, শাহরুখ খান। 

    ঋষভের উপর আস্থা 

    দিল্লির অধিনায়ক হিসাবে রয়ে গেলেন ঋষভ পন্থ। এমনকি ডেভিড ওয়ার্নার ও পৃথ্বী শাহকে ধরে রাখল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লি। 

    দিল্লি ১১জন ক্রিকেটারকে ছেড়ে দিল 

    রাজস্থান আটজন ক্রিকেটারকে ছেড়ে দিল

    জো রুট, জ্যাশন হোল্ডার, কুলদীপ সেন, আব্দুল ভশিস্ট, ওবিড ম্যাকোয়, মুরুগন অশ্বিন, কেসি করিয়াপ্পা, কেএম আসিফ। রাজস্থানের কাছে ১৪.০৫ কোটি টাকা রয়েছে। 

    চেন্নাই আটজন ক্রিকেটারকে ছেড়ে দিল

    চেন্নাই সুপার কিংস ছেড়ে দিল বেন স্টোকস, ডোয়েন প্রিটোরিয়াস, অম্বাতি রায়াড়ু, সিসান্দা মাগালা, কাইল জেমিসন, ভগত বর্মা, সুভ্রাংশু সেনাপতি ও আকাশ সিংকে। তাদের হাতে রয়েছে ৩২.১ কোটি টাকা। তারা মিনি নিলামে ঝড় তুলবে সন্দেহ নেই। আরও একটি বিষয় নিশ্চিত হয়ে গেল যে, ২০২৪ আইপিএলেও মাঠে নামবেন মহেন্দ্র সিং ধোনি। 

    হার্দিক সরলে গুজরাটের অধিনায়ক কে?

    হার্দিক পাণ্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সে ফিরলে গুজরাট টাইটান্সের অধিনায়কক্যাপ্টেন হতে পারেন শুভমন গিল, রশিদ খান, কেন উইলিয়ামসন, মহম্মদ শামি অথবা ডেভিড মিলারের মধ্যে কোনও একজন। লড়াইয়ে এগিয়ে শুভমন গিল ও কেন উইলিয়ামসন। যদিও শনিবার গুজরাট ফ্র্যাঞ্চাইজির তরফে রহস্যজনক টুইটে গিলকেই সম্ভাব্য অধিনায়ক হিসেবে তুলে ধরা হয়েছে।

    ট্রেড উইন্ডো দিয়ে কারা নতুন দল পেলেন?

    ট্রেড উইন্ডো দিয়ে রোমারিও শেফার্ডকে দলে নিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। লখনউ সুপার জায়ান্টস থেকে রাজস্থান রয়্যালসে গিয়েছেন আবেশ খান। রাজস্থান রয়্যালস থেকে লখনউয়ে গিয়েছেন দেবদূত পাডিক্কাল। আরসিবি থেকে সানরাইজার্সে গিয়েছেন শাহবাজ আহমেদ। অন্যদিকে হায়দরাবাদ থেকে আরসিবিতে গিয়েছেন মায়াঙ্ক ডাগর। হার্দিক পাণ্ডিয়া ট্রেড উইন্ডো দিয়ে গুজরাট টাইটান্স থেকে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরছেন বলে খবর।

    দিল্লি ছাঁটতে পারে মুস্তাফিজুরদের

    দিল্লি ক্যাপিটালস স্কোয়াড থেকে ছেঁটে ফেলতে পারে মুস্তাফিজুর রহমান, রিলি রসউ, রোভম্যান পাওয়েল, ফিল সল্ট, সরফরাজ খান ও আমন খানকে।

    স্টোকস, প্রিটোরিয়াসকে ছেড়ে দিল সিএসকে

    দক্ষিণ আফ্রিকার ডোয়েন প্রিটোরিয়াসকে ছেড়ে দিল চেন্নাই সুপার কিংস। প্রোটিয়া তারকা সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানিয়েছেন সিএসকে ফ্র্যাঞ্চাইজিকে। চেন্নাই সুপার কিংস ছেড়ে দিল সিসান্দা মাগালা ও কাইল জেমিসনকে। বেন স্টোকস আইপিএলে থাকছেন না। অবসর নিয়েছেন আম্বাতি রায়াড়ু। সুতরাং, তাঁদের এবার নিশ্চিতভাবেই দেখা যাবে না চেন্নাইয়ের স্কোয়াডে। সিএসকে ছেঁটে দিয়েছে ভগত বর্মা ও সুভ্রাংশু সেনাপতিকেও। ফলে এবার

    কাদের ছাড়তে পারে কেকেআর?

    কলকাতা নাইট রাইডার্স তাদের স্কোয়াডে খুব বেশি বদল নাও করতে পারে। তবে তারা ছেড়ে দিতে পারে অভিজ্ঞ কয়েকজন বিদেশি তারকাকে। সেই সঙ্গে তারা ছেড়ে দিয়েছে টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডারকেও। কেকেআর নতুন করে চুক্তি নাও করতে পারে দুই কিউয়ি তারকা টিম সাউদি ও লকি ফার্গুসনের সঙ্গে। তারা স্কোয়াড থেকে ছেঁটে ফেলেছে শার্দুল ঠাকুরকে। আপাতত দেখার যে, কলকাতা আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকে ধরে রাখে কিনা।

    ঢেলে দল সাজাতে পারে লখনউ

    এবছর আইপিএল নিলাম থেকে ঢেলে দল সাজাতে পারে লখনউ সুপার জায়ান্টস। নিলামের আগে তারা এবার স্কোয়াড থেকে ছেড়ে দিতে পারে ৮-৯ জন ক্রিকেটারকে। উল্লেখ্য, ইতিমধ্যে কোচ-মেন্টর বদলও নিশ্চিত করেছে এলএসজি। লখনউয়ের তরফে সোশ্যাল মিডিয়ায় শুধু এটুকু ইঙ্গিত দেওয়া হয়েছে যে, তারা লোকেশ রাহুলকে ধরে রাখছে।
  • Link to this news (প্রতিদিন)