• মন কি বাত: ?দিনটা ভোলা যাবে না?, মুম্বই হামলা নিয়ে আবেগপ্রবণ প্রধানমন্ত্রী
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৮ সালের ২৬ নভেম্বর গোটা দেশ শিউরে উঠেছিল মুম্বইয়ে হওয়া জঙ্গি হামলার ঘটনায়। সেই ভয়ংকর ঘটনার বর্ষপূর্তিতে আক্রান্তদের পাশে দাঁড়িয়ে স্মৃতিচারণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। রবিবার ১০৬তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে (Mann Ki Baat) তাঁকে বলতে শোনা গেল, ?আমরা কোনও দিনই এই দিনটাকে ভুলতে পারব না। এদিনই সেই ঘৃণ্য জঙ্গি হামলা হয়েছিল।?

    আধঘণ্টার এই রেডিও অনুষ্ঠানে আরও নানা বিষয়ে কথা বলেছেন মোদি। গতবারের মতো এবারও স্থানীয় পণ্য কেনায় জোর দিয়েছেন প্রধানমন্ত্রী। সকলকে ইউপিআই ডিজিটাল সিস্টেম ব্যবহারের আর্জিও জানান তিনি। বলেন, ?ইউপিআই লেনদেন গত কয়েক মাসে বেড়েছে। আমার আর্জি আপনারা ইউপিআই লেনদেনই করুন আগামী মাসগুলিতে। আপনারা আপনাদের অভিজ্ঞতার কথা আমাকে লিখে জানান।? সেই সঙ্গে ৩১ অক্টোবর থেকে শুরু হতে চলা দেশব্যাপী ?মেরা যুব ভারত? কর্মসূচির ঘোষণাও করতে দেখা গিয়েছে তাঁকে।

    শেষ হতে চলা ২০২৩ সাল সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ?এই বছরে দেশ যা অর্জন করেছে সেই প্রাপ্তি সীমাহীন।? সেই সঙ্গে স্বচ্ছতা প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, ?স্বচ্ছতা কোনও একদিনের প্রকল্প নয়। তা সারা জীবনেরই অংশ।? তার আগে তাঁকে স্লোগান দিতে দেখা যায়, ?জয় জওয়ান, জয় কিষান, জয় বিজ্ঞান, জয় অনুসন্ধান।?

    উল্লেখ্য, সাধারণত মাসের শেষ রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে ভাষণ দেন মোদি। এদিন মোদি দাবি করেন, তাঁর অনুষ্ঠানটিকে কেন্দ্র করে দেশে রেডিওর জনপ্রিয়তা নতুন করে বেড়েছে। তাঁর কথায়, ?এই অনুষ্ঠান রেডিওর প্রতি দেশের মানুষের আগ্রহ বাড়িয়েছে।?
  • Link to this news (প্রতিদিন)