• ?গোরে গোরে মুখরে পে??, মহুয়াকে তোপ দাগতে গিয়ে মাত্রা ছাড়ালেন দিলীপ!
    প্রতিদিন | ২৬ নভেম্বর ২০২৩
  • সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: টাকা নিয়ে সংসদে প্রশ্ন ইস্যুতে এবার সিবিআই তদন্তের মুখে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)। আসন্ন সংসদ অধিবেশনে তাঁর সাংসদ পদ খারিজ হওয়া নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে। তার মধ্যেই বলিউডি সংলাপে মহুয়ার উদ্দেশে আক্রমণ শানালেন বিজেপির (BJP)সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ (Dilip Ghosh)। রবিবার দুর্গাপুরের গোলাপমাঠে প্রাতঃভ্রমণের পর এক পথসভায় তিনি বলেন, ?সংসদে দাঁড়িয়ে সবাইকে ইংরাজিতে গালাগাল করেন। এখন ফেঁসেছেন! গোরে গোরে মুখরে পে কালা কালা চশমা।? যদিও দিলীপ ঘোষের এহেন মন্তব্য়ের পালটায় তৃণমূল (TMC) শিবিরের সংক্ষিপ্ত প্রতিক্রিয়া, নারীবিদ্বেষী মনোভাব থেকে এসব বক্তব্য।

    রবিবার দুর্গাপুরের ওই পথসভা থেকে দিলীপ ঘোষের বক্তব্য, ?একজন সাংসদ সবসময় ইংরাজিতে গালাগাল দেন। প্রধানমন্ত্রীকেও ওই ভাষায় গালাগাল দেন। ৩০-৪০ লক্ষ লোকের প্রতিনিধিত্ব করা মহিলা সংসদে নোংরা ভাষায় কথা বলেন। এখন ফেঁসেছেন! টাকা নিয়ে এক কোম্পানিকে নিজের পাসওয়ার্ড দিয়েছেন। সংসদে আমরা যে কোনও প্রশ্ন করতে পারি একটা অ্যাপের মাধ্যমে। ওখানে যাওয়ার দরকার নেই। যে কোনও প্রশ্ন লিখে মেল করে দিলে ওই অ্যাপে চলে যায়। মন্ত্রী তার পর সেই প্রশ্নের উত্তর দিয়ে দেন। কিন্তু উনি সেই মেলের পাসওয়ার্ড দিয়েছেন একটা কোম্পানিকে, যেটা দুবাইয়ে। আর সেটা আদানি বিরোধী হয়ে কাজ করে। উনি বলছেন, ওদের থেকে টাকা নেননি। নিয়েছেন গিফট। লিপিস্টিক, স্নো, পাউডার। চকচকে চেহারা! গোরে গোরে মুখরে পে কালা কালা চশমা! সেই চশমার দাম আবার ২ লাখ টাকা। ঘড়ির দাম ৩ লাখ টাকা।?

    সূত্রের খবর, শনিবার মহুয়া মৈত্রর বিরুদ্ধে টাকা নিয়ে সংসদে প্রশ্ন মামলায় সিবিআই (CBI) তদন্ত শুরু হয়েছে। লোকপালের (Lok Pal) সুপারিশ মতো ওই তদন্ত শুরু হয়েছে বলে সূত্রের দাবি। অথচ, লোকপালের ওয়েবসাইটে এই ধরনের কোনও তথ্য আপলোড করা হয়নি। সিবিআইও সরকারিভাবে তদন্তের ব্যাপার জানায়নি। মহুয়ার খোঁচা, “লোকপালের ওয়েবসাইটেও তথ্য আপলোড করা হয়নি। সিবিআইও আমার বিরুদ্ধে তদন্তের ব্যাপারটা সরকারিভাবে জানায়নি। অথচ মিডিয়ার সার্কাসে যেমন হয় তেমনই ‘সূত্রে’র মাধ্যমে সাংবাদিকদের সব জানানো হচ্ছে।” এসবের মাঝেই মহুয়ার উদ্দেশে দিলীপ ঘোষের বাক্যবাণ।
  • Link to this news (প্রতিদিন)