• দুর্নীতির তদন্ত শেষ কবে ফের প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের
    দৈনিক স্টেটসম্যান | ১৪ নভেম্বর ২০২২
  • কলকাতা ,১৪ নভেম্বর ' দুর্নীতি যেন থামার নামই নিচ্ছে না ,একের পর এক দুর্নীতির হদিস মিলছে।এমনটাই ইঙ্গিত মিললো কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কথায়।রাজ্যের একাধিক দুর্নীতি নিয়ে তদন্ত চালাচ্ছে সিবিআই ।তিনি পরামর্শ দেন সিবিআই তদন্তে লোকবল আরও বাড়াতে হবে।আদালতে চলছে বেশ কয়েকটি মামলা।সেইসব মামলা প্রসঙ্গেই ফের সিবিআইয়ের তদন্তের গতি নিয়ে উষ্মা প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় ।এবং সেই সঙ্গে সিবিআইয়ের তদন্ত কবে শেষ হবে সেই প্রশ্নও করেন তিনি।

    প্রসঙ্গত, কিছুদিন আগেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআইয়ের উপর আস্থা রেখে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেছিলেন, ‘সিবিআই ম্যাজিক দেখাতে পারে।’ তবে এদিন বিচারপতি মনে করিয়ে দেন, নতুন যে সমস্ত মামলায় সিবিআই তদন্ত করছে বা যেসব মামলায় সিবিআইকে অন্তর্ভুক্ত করা হচ্ছে, সেই মামলাগুলো এই মুহূর্তে সিবিআইকে দিলে তাদের পক্ষে এত মামলা তদন্ত করা অসুবিধা হতে পারে।

    এদিন একটি মামলার শুনানি চলার সময়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআইয়ের এক আইনজীবীর উদ্দেশে মন্তব্য করেন, ‘কাল এক জায়গায় গিয়েছিলাম। সমাজের উপরতলার বহু মানুষ সেখানে ছিলেন। তাঁরা একের পর এক আমায় জিজ্ঞেস করছেন, তদন্ত কবে শেষ হবে।’
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)