• আইপিএলে খেলবেন? নিলামের আগেই মুখ খুললেন ঋষভ পন্থ
    প্রতিদিন | ১৯ ডিসেম্বর ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক মুহূর্তে পালটে গিয়েছিল তাঁর জীবন। আর কোনওদিন মাঠে নেমে ছক্কা হাঁকাতে পারবেন কিনা সেটা নিয়েও প্রবল সংশয় ছিল। কিন্তু এক বছরের মধ্যেই ফের ক্রিকেট মাঠে ফিরতে চলেছেন তিনি- ঋষভ পন্থ (Rishabh Pant)। আসন্ন আইপিএলে তাঁকে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে মাঠে দেখা যেতে পারে। নিলামের আগেই জানালেন, কয়েকমাসের মধ্যেই ম্যাচ ফিট হয়ে যাবেন তারকা উইকেট-কিপার ব্যাটার।

    ২০২২-এর ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন ঋষভ। প্রশ্নচিহ্ন পড়ে গিয়েছিল তাঁর কেরিয়ারে। তাঁকে বাদ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, বিশ্বকাপ খেলতে হয়েছে টিম ইন্ডিয়াকে। গুরুত্বপূর্ণ সময়ে পন্থের ঝোড়ো ব্যাটিংয়ের অভাব বোধ করেছেন ক্রিকেট বিশেষজ্ঞ থেকে শুরু করে আম ক্রিকেটপ্রেমীরা। ২০২৩ সালের আইপিএলেও খেলতে পারেননি পন্থ। তবে এই সময়টায় রিহ্যাব চালিয়ে গিয়েছেন তিনি। বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচেও বেশ ভালো ছন্দেই দেখা গিয়েছে পন্থকে। 

    আইপিএল (IPL 2024) এগিয়ে আসতেই শোনা যায়, এবারের টুর্নামেন্টে ফিরতে চলেছেন দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন অধিনায়ক। তবে প্রশ্ন রয়েছে ঋষভের ফিটনেস নিয়ে। ধরেই নেওয়া হচ্ছে তিনি উইকেটকিপিং করতে পারবেন না। কেবল ব্যাটার হিসাবেই দলে রাখা হবে ঋষভকে। সেক্ষেত্রে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবেই তাঁকে নামাবে দিল্লি। অন্তত আইপিএলের প্রথমার্ধে ঋষভ উইকেটকিপিং করবেন না বলেই সূত্রের খবর। সরকারিভাবে অবশ্য এখনও পন্থকে নিয়ে কিছুই জানানো হয়নি দিল্লির তরফে। যদিও টিম ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, ২০২৪ আইপিএল খেলবে ঋষভ।

    এহেন পরিস্থিতিতে পন্থের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে দিল্লি। সেখানেই নিজের ফিটনেস নিয়ে ইতিবাচক কথা বলেছেন ঋষভ, যা শুনে উচ্ছ্বসিত দিল্লি ভক্তরা। তারকা উইকেটকিপার ব্যাটার বলেন, ?কয়েক মাস আগেও যা অবস্থা ছিল, এখন তার চেয়ে অনেক উন্নতি করেছি। আমার মনে হয় ১০০ শতাংশ রিকভারি করে ফেলেছি। আগামী কয়েকমাসের মধ্যেই একেবারে ফিট হয়ে যেতে পারি।? উল্লেখ্য, ২২ মার্চ থেকে শুরু আইপিএল। 
  • Link to this news (প্রতিদিন)