• গীতাপাঠে আসছেন না মোদী, মাথায় হাত রাজ্য বিজেপি নেতাদের
    হিন্দুস্তান টাইমস | ২০ ডিসেম্বর ২০২৩
  • আগামী ২৪ ডিসেম্বর কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ‘লক্ষ কণ্ঠে গীতাপাঠ’ অনুস্থানে আসছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার সন্ধ্যায় বিজেপি সূত্রে এই খবর জানা গিয়েছে। আর দিল্লি থেকে এই খবর আসতেই জরুরি বৈঠকে বসেছে রাজ্য বিজেপি। ওদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের ঠিক আগে এই সিদ্ধান্ত ঘোষণা তৃণমূলের সঙ্গে সন্ধির বার্তা বলে দাবি বামেদের।

    আগামী ২৪ ডিসেম্বর ব্রিগেডে লক্ষ কণ্ঠে গীতাপাঠ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসছেন ধরে নিয়েই প্রচার করছিলেন উদ্যোক্তারা। পোস্টার ব্যানারে ছিল প্রধানমন্ত্রীর ছবি। দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীকে আগেই আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন সাধু সন্তরা। আমন্ত্রণ জানানো হয়েছিল রাষ্ট্রপতিকেও। কিন্তু মোদী আসছেন ধরে নিয়েই গোটা অনুষ্ঠানের পরিকল্পনা করা হয়। মঙ্গলবার প্রধানমন্ত্রী আসছেন না এই খবর পৌঁছতে মাথায় বাজ পড়ে তাঁদের।

    প্রধানমন্ত্রীর সফর নিয়ে যে কিছু গোলমাল হয়েছে তার টের পাওয়া যায় মঙ্গলবার দিল্লি থেকে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার ফিরে আসায়। লোকসভার অধিবেশনে যোগদান করতে সোমবার সন্ধ্যাতেই দিল্লি গিয়েছিলেন তিনি। গোটা সপ্তাহের অধিবেশনে হাজির থেকে শুক্রবার ফেরার কথা ছিল তাঁর। সেই সুকান্তবাবু সোমবার গিয়ে মঙ্গলবারই ফিরে আসায় গোলমাল কিছু একটা হয়েছে তা আন্দাজ করেন অনেকে। জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় বিজেপির রাজ্য দফতরে দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

    মঙ্গলবার সন্ধ্যায় বিধাননগরে বিজেপির রাজ্য সদর দফতরে সুকান্তবাবু ছাড়াও হাজির ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও আয়োজক সংস্থার সাধু সন্তরা। তখনই জানা যায় প্রধানমন্ত্রী আসছেন না। প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ওই দিন অন্য কাজ থাকায় কলকাতায় আসতে পারছেন না তিনি।

    সূত্রের খবর, প্রধানমন্ত্রী না এলে অনুষ্ঠানে জনসমাগম নিয়ে আশঙ্কা রয়েছে। তাই দ্রুত বৈঠক করে পরিস্থিতি মোকাবিলার রণনীতি ঠিক করতে বসেছেন বিজেপি নেতারা। বোঝানো হচ্ছে আয়োজক সংস্থার সদস্যদেরও। তবে প্রধানমন্ত্রী না আসায় অনুষ্ঠানে জৌলুস যে অনেকটা কমে যেতে চলেছে বলা বাহুল্য।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)