• রাম মন্দিরের আদলে গয়না, দেখলে চোখ জুড়িয়ে যাবে, তৈরি হল কোথায়?
    হিন্দুস্তান টাইমস | ২০ ডিসেম্বর ২০২৩
  • রামমন্দিরেরর উদ্বোধন হবে জানুয়ারি মাসে। গোটা দেশ জুড়ে রামমন্দিরকে ঘিরে যে উন্মাদনা সেটা ছড়িয়ে দেওয়ার সবরকম চেষ্টা করা হচ্ছে। তবে এবার রামমন্দিরের আদলে তৈরি হল গয়না। সুরাটের এক হীরে ব্যবসায়ী রামমন্দির থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করেছেন ওই গলার হার। ৫০০০ আমেরিকান ডায়মন্ড দিয়ে তৈরি হয়েছে ওই নেকলেশ। রাসেস জুয়েলসের ডিরেক্টর কৌশিক কাকাদিয়ার নেতৃত্বে তৈরি হয়েছে এই গয়না। তিনি রামমন্দির কর্তৃপক্ষের হাতে এটা তুলে দিতে চান।

    ৪০জন শিল্পী ৩৫দিনের চেষ্টায় তৈরি করেছেন এই গয়না। রামায়ণের বিভিন্ন চরিত্রকে ফুটিতে তোলা হয়েছে এই গয়নার মাধ্যমে। সেখানে রামচন্দ্র রয়েছেন, হনুমান, সীতা, লক্ষ্মণ রয়েছেন। ২ কেজি রুপো দিয়ে তৈরি হয়েছে এই গয়না।

     

    সংবাদ সংস্থা এএনআইকে কৌশিক জানিয়েছেন, ৫০০০ আমেরিকান ডায়মন্ড এতে ব্যবহার করা হয়েছে। ২ কেজি রুপো দিয়ে তৈরি করা হয়েছে এই গয়না। অযোধ্য়ার রামমন্দির থেকে অনুপ্রাণিত আমরা। তিনি জানিয়েছেন রামায়ণের প্রধান সব চরিত্র দিয়ে এই নেকলেশ তৈরি করা হয়েছে।

    এদিকে সামনেই লোকসভা ভোট। তার আগে রামমন্দিরের দরজা খুলবে। রামমন্দিরকে ঘিরে গোটা দেশ জুড়ে একটা হাওয়া তোলার সবরকম চেষ্টা হচ্ছে। তবে সেটা ভোট বাজারে কতটা কাজে দেবে সেটা নিয়েও চর্চা চলছে।

    এদিকে সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ‘‌আপনারা কি রামলালার দর্শন করতে চান, নাকি চান না?‌ আপনাদের তার জন্য অর্থ খরচ করতে হবে। কিন্তু খরচ নিয়ে চিন্তা করতে হবে না। বিজেপির পক্ষে রায় দিন নির্বাচনে, সরকার গঠন করতে দিন ৩ ডিসেম্বর, বিজেপি সরকার রামলালার দর্শন করাবে বিনামূল্যে।’‌

    এবার রামন্দিরের আদলে তৈরি হল গয়না। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)