• IPL 2024: রেকর্ড মূল্যে KKR-এ স্টার্ক, টাকার অঙ্ক দেখে নিজেই অবাক অজি পেসার
    হিন্দুস্তান টাইমস | ২০ ডিসেম্বর ২০২৩
  • শুভব্রত মুখার্জি: ১৯ ডিসেম্বর দুবাইয়ের কোকাকোলা এরিনাতে বসেছিল আসন্ন আইপিএলের নিলামের আসর। পূর্ণ নিলামের আসর না হলেও এই আসরে নাম লিখিয়েছিলেন ৩৩৩ জন ক্রিকেটার। ৭৭টি ফাঁকা জায়গার জন্য লড়াই করেছিলেন তারা। এর মধ্যে সবথেকে বেশি ভিত্তিমূল্য ছিল ২ কোটি টাকা। সেই ব্র্যাকেটে থাকা দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটারকে ঘিরে এদিন ফ্র্যাঞ্চাইজিগুলো যেন রেকর্ড ভাঙা গড়ার খেলায় নামল। আইপিএলের ইতিহাসে রেকর্ডমূল্যে প্যাট কামিন্সকে দলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। এই ঘটনার দুই ঘণ্টার মাথায় এই নজির ভেঙে দেন আরেক অজি ক্রিকেটার মিচেল স্টার্ক। তাঁর অধিনায়কের দু ঘণ্টা আগে গড়া নজিরকে তিনি ভেঙে দেন। তাঁকে ২৪.৭৫ কোটি টাকা খরচ করে কেনে কলকাতা নাইট রাইডার্স দল। তাঁর পিছনে এত টাকা খরচ দেখে রীতিমতো ‘ধাক্কা’ লেগেছে তাঁর, এ কথা স্পষ্ট জানিয়েছেন মিচেল স্টার্ক। এত টাকা দেখে বিস্ময়ের ঘোর যেন কাটছে না মিচেল স্টার্কের।

    নিলামের বিরতিতে তিনি জিও সিনেমাকে তাঁর নিলামের বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, ‘হ্যা জোর ধাক্কা লেগেছে (এত বড় টাকায় কেকেআর তাঁকে কেনায়)। আমার স্ত্রী এই মুহূর্তে ভারতে রয়েছে। অস্ট্রেলিয়ার মহিলা দলের হয়ে খেলতে গিয়েছে ও। আমি মনে করি অস্ট্রেলিয়াতে ওদের কভারেজটা আমাদের থেকে একটু হলেও বেশি। তবে নিলামের এই কর্মকান্ডে আমি খুব অবাক হয়েছি। কেকেআরে যোগ দিতে আমি মুখিয়ে রয়েছি। আমি এমনটা যে হবে বা হতে পারে তা স্বপ্নেও ভাবিনি। আমার উপর এরপর আলাদা প্রত্যাশা থাকবেই। ফলে আলাদা একটা চাপ থাকবেই। তবে গত আইপিএলে আমার যে অভিজ্ঞতা রয়েছে আশা করছি এবার তা আমার জন্য সহায়ক হবে।’

    এরপরেই এক ভিডিয়ো মারফত তিনি কেকেআর সমর্থকদের বার্তাও দিয়েছেন। তিনি বলেছেন, ‘নমস্কার সমস্ত কেকেআর সমর্থকরা। এই বছরের আইপিএলে আমি কেকেআর দলে যোগ দিতে পেরে খুব খুশি। আমি দলের হয়ে খেলতে মুখিয়ে রয়েছি। ইডেন গার্ডেন্সে নামতে আমি খুব উৎসাহী। ঘরের সমর্থকদের সঙ্গে আনন্দ ভাগ করে নিতে, ঘরোয়া পরিবেশ পরিস্থিতিতে খেলতে আমি মুখিয়ে রয়েছি।’ প্রসঙ্গত গত আট বছরে আইপিএলে খেলেননি স্টার্ক। শেষবার খেলেছিলেন ২০১৪ সালে। সেবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেছিলেন তিনি। স্বামীর এই নজির গড়ার দিনে স্বভাবতই উচ্ছ্বসিত তাঁর স্ত্রী অ্যালিসা হিলি। তাঁকে একটি বিয়ারের বোতলে চুমুক দিতে দিতে এই মুহূর্ত উদযাপন করতে দেখা গিয়েছে। সেই ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াতে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)