• লক্ষ্মীপুজোতেও ঝেঁপে বৃষ্টি? জেনে নিন হাওয়া অফিসের আপডেট
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৬ অক্টোবর ২০২২
  • এবছরের মতো মা দুগ্গা বিদায় নিলেও বৃষ্টির বিদায় এখনই নয়। অন্তত আবহাওয়া দফতরের পূর্বাভাসে বিজযা দশমীর পরেও বৃষ্টি-মুক্তি নেই বঙ্গের। আজ বৃহস্পতিবারও রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস আববহাওয়া দফতরের। আজ থেকে আগামী পাঁচদিন পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। স্বাভাবিকভাবেই কোজাগরী লক্ষ্মীপুজোর দিনেও পিছু ছাড়ছে না বৃষ্টি-কাঁটা।

    পূর্বাভাস মতোই দুর্গাপুজোয় বৃষ্টি হয়েছে। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই পুজোর চারদিন বিক্ষিপ্তভাবে বৃষ্টি হয়েছে। শহর কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সপ্তমীর রাতে তুমুল বৃষ্টি হয়েছে। বৃষ্টির রেশ জারি থেকেছে পুজোর বাকি দিনগুলিতেও। বিজয়া দশমীতে মা দুগ্গা বিদায় নিলেও এখনই পিছু ছাড়বে না বৃষ্টি। হাওয়া অফিসের আপডেট এমনই।

    আপাতত আগামী পাঁচদিন রাজ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পর্বে আগামী ৯ অক্টোবর পর্যন্ত অর্থাৎ রবিবার পর্যন্ত এই বৃষ্টি চলতে পারে। গোটা রাজ্যেই চলবে এই বৃষ্টি। উত্তরবঙ্গের ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে আজ থেকে আগামী পাঁচ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

    একইভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আগামী পাঁচদিন হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অর্থাৎ, কোজাগরী লক্ষ্মীপুজোতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আবহাওয়াবিদদের অনুমান, আগামী সপ্তাহের শুরুতেই রাজ্য থেকে পাকাপাকিভাবে বৃষ্টি বিদায় নেবে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)