• সব পেলে নষ্ট জীবন…অগোছালো হাওড়া কার্নিভালে ‘গুছিয়ে’ নেওয়ার গান গাইলেন মনোজ
    হিন্দুস্তান টাইমস | ২৯ ডিসেম্বর ২০২৩
  • আমাকে আমার মতো থাকতে দাও। যা ছিল না, ছিল না তা না পাওয়াই থাক। সব পেলে নষ্ট জীবন। গায়কের নাম শিবপুরের তৃণমূল বিধায়ক তথা রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। 

    হাওড়া কার্নিভাল বন্ধ হয়ে গিয়েছিল তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে। একদিকে মনোজের অনুগামীরা আর অন্যদিকে পুর প্রশাসক সুজয় চক্রবর্তীর অনুগামীরা। তবে শেষ পর্যন্ত মমতার কড়া বার্তার পরেও সমস্যা মেটেনি। তবে মন্ত্রী অরূপ বিশ্বাস কোনওরকম দুপক্ষকে পাশে বসিয়ে বার্তা দেন। তারপরেই গান ধরেন মনোজ, নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি। 

    গান শেষ হতেই তুমুল হাততালি। অনুপম রায়ের গান মনোজ তেওয়ারির গলায়। কিন্তু এই গান গেয়ে কি অভিমান ঝড়ে পড়ল মনোজের গলায়?

    মনোজ সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, এই গানের কী অর্থ সেটা আপনাদের উপর ছেড়ে দিলাম। আপনার ইচ্ছে মতো ব্যাখা করতে পারেন। তবে অনুপমের গান আমাদের ভালো লাগে। নাচ করতে আমি পারি না। তাই গান করলাম। আর মনোজের গান শুনে অরূপ বিশ্বাস বলেন, মনোজ বুঝিয়ে দিল আমি শুধু ক্রিকেটার নই, গায়কও। সেই কারণে গান গাইল। নিজেকে নিজের মতো গুছিয়ে নিয়েছি। 

    তবে মনোজ সরাসরি এই গান করে তিনি কী বোঝাতে চাইলেন তা জানাননি। তবে অনুপমের গানের ভক্ত মনোজ। একথা জানিয়েছেন অকপটে।

    অতিরিক্ত পার্কিং ফি নেওয়াকে কেন্দ্র করে গন্ডগোলের সূত্রপাত। আর সেটা যে এমন রূপ নেবে সেটা আঁচ করতে পারেননি অনেকেই। মুখ্যমন্ত্রীর নির্দেশে এদিন বিকেল ৩টে নাগাদ হাওড়া ইকো পার্কে পৌঁছন অরূপ বিশ্বাস। তার আগে উত্তর ২৪ পরগনার চাকলার কর্মিসভা থেকে গোষ্ঠীকোন্দল নিয়ে কড়া বার্তা দেন মমতা। যদিও তাতে কতটা কাজ হবে তা নিয়ে সন্দিহান ছিলেন অনেকেই। 

    এদিন অরূপ বিশ্বাস ইকো পার্কের গেটে পা রাখতেই তাঁর সামনে হাওড়ার পুর প্রশসক সুজয় চক্রবর্তীকে ধাক্কা মারেন বিধায়ক মনোজ তিওয়ারি। তবে অরূপ বিশ্বাস অবশ্য় বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। পায়ে পা লেগে গিয়েছে বলে দাবি মন্ত্রীর। তবে মন্ত্রী যাই বলুন পরে, দুপক্ষের সমর্থকরা কিন্তু এদিন রীতিমতো হাতাহাতিতে জড়িয়ে পড়েন। ধাক্কাধাক্কির মাঝে পড়েন অরূপ বিশ্বাসও। কোনও ক্রমে স্টেজ পর্যন্ত পৌঁছন তিনি। ওদিকে তখনও পার্কের বাইরে স্লোগান দিতে থাকেন মনোজের অনুগামীরা।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)