• ভালো রান করেও হেরেছি, ম্যাচ হেরে ফিল্ডারদের দিকে আঙুল তুললেন হরমন
    হিন্দুস্তান টাইমস | ২৯ ডিসেম্বর ২০২৩
  • শুভব্রত মুখার্জি:- মাত্র কয়েকদিন আগেই লাল বলের ক্রিকেটে ঐতিহাসিক জয় পেয়েছিল ভারতীয় সিনিয়র মহিলা দল। পরপর দুটি টেস্ট ম্যাচে তারা এই জয় পেয়েছিল। প্রথমে ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫ বছরের নজির ভেঙে জয় পেয়েছিল হরমনপ্রীতরা। এরপরেই ওয়াংখেড়ে স্টেডিয়ামে শক্তিশালী অস্ট্রেলিয়া দলকে হারিয়ে দেয় ভারতীয় দল। টেস্টে প্রথমবার অজিদের বিরুদ্ধে জয়ের স্বাদ পেয়েছিল ভারত। এরপরেই বৃহস্পতিবার অজিদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল হরমনপ্রীত কৌররা। যদিও সেই ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কাছে হারতে হল ভারতকে। আর হারের পর দলের ফিল্ডিংকেই কার্যত দুষলেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর।

    ম্যাচ হেরে কার্যত হতাশ দেখিয়েছে ভারত অধিনায়ককে। তিনি জানান, 'আমি মনে করি আমরা বেশ ভালো একটা স্কোর করতে সক্ষম হয়েছিলাম। তবে আমাদের ফিল্ডিং একেবারেই ভালো হয়নি। আমাদের আজকের ফিল্ডিং খুবই খারাপ হয়েছে। ম্যাচে কিছুক্ষণ পর থেকে এদিন শিশির পড়েছে। বোলাররা কঠিন পরিস্থিতিতে ও স্ট্যাম্পকে অ্যাটাক করে বল করার চেষ্টা করেছে। তবে আজকের দিনে ম্যাচের ভাগ্য নির্ধারণে ফিল্ডিং খুব বড় ভূমিকা নিয়েছে বলেই আমি মনে করি। পূজা এদিন আমাদেরকে ম্যাচে ফিরিয়েছে। ওঁর ব্যাটিং এদিন আমাদেরকে ম্যাচে ফেরায়। আমাদেরকে সঠিক সময়ে সঠিক জিনিসটা করতে হবে। নিজেদের সামর্থ্যকে আমাদেরকে ব্যাক করতে হবে।আমাদেরকে আক্রমণাত্মক ক্রিকেট খেলাটা চালিয়ে যেতে হবে।'

    প্রসঙ্গত এদিন ম্যাচে ভারতীয় দল প্রথমে ব্যাট করে। তারা তাঁদের নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৮২ রান করতে সমর্থ হয়। দলের হয়ে সর্বোচ্চ ৮২ রানের ইনিংস খেলেছেন জেমিমা রডরিগেজ। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে ঝোড়ো ইনিংস খেলেছেন পূজা ভস্ট্রকার। তিনি মাত্র ৪৬ বলে করেছেন ৬২ রান। এছাড়াও রিচা ঘোষ এবং দীপ্তি শর্মা ২১ এবং আমানজোত কৌর ২০ রান করেছেন। জবাবে রান তাড়া করতে নেমে মাত্র ৪৬.৩ ওভারে চার উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। অজিদের হয়ে সর্বোচ্চ ৭৮ রান করেছেন লিচফিল্ড। এছাড়াও এলিস পেরি ৭৫ এবং বেথ মুনি করেছেন ৪২ রান। শেষদিকে তাহিলা ম্যাকগ্রাথ ৬৮ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)