• NZ vs PAK T20I: ফিরলেন উইলিয়ামসন, বিশ্রামে রাচিন! দল ঘোষণা করল নিউজিল্যান্ড
    হিন্দুস্তান টাইমস | ০৪ জানুয়ারি ২০২৪
  • New Zealand announced Team against Pakistan T20I Series: বুধবার, ৩ জানুয়ারি পাকিস্তানের বিরুদ্ধে আসন্ন ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য নিউজিল্যান্ড তাদের ক্রিকেট দলের ঘোষণা করেছে। কেন উইলিয়ামসন, ম্যাট হেনরিসহ অনেক সিনিয়র খেলোয়াড়রাই দলে ফিরেছেন। যেখানে রচিন রবীন্দ্রের মতো তরুণ খেলোয়াড়, যিনি অগস্ট থেকে একটানা ক্রিকেট খেলছেন, তাঁকে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। আপনাদের জানিয়ে রাখি, নিউজিল্যান্ড সম্প্রতি বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ১-১ ড্র করে শেষ করেছে। বর্তমানে অস্ট্রেলিয়া সফরে শেষ টেস্ট খেলছে পাকিস্তান।

    হ্যামস্ট্রিং ইনজুরির কারণে গত বছর বিশ্বকাপের বাইরে থাকা ম্যাট হেনরি দুই মাস পর দলে ফিরতে চলেছেন। নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে অকল্যান্ডের ইডেন পার্কে। এই সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে আয়োজকরা। হেনরি ছাড়াও দলে ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও ওপেনার ডেভন কনওয়ে। বাংলাদেশ টেস্ট সফর শেষে দুই খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে।

    কেন উইলিয়ামসন সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি খেলবেন না (ডুনেডিনে), আনক্যাপড জোশ ক্লার্কসনকে ম্যাচের কভার হিসেবে স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে, আর মিচেল স্যান্টনার এই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন। কেন উইলিয়ামসনের ব্যাকআপ হিসেবে রচিন রবীন্দ্রকে নির্বাচিত করা হয়নি কারণ তিনি অগস্টের শুরু থেকে একটানা ক্রিকেট খেলছেন। ক্রিকেট ওয়েলিংটনের সহযোগিতায় ব্ল্যাকক্যাপস এই সিদ্ধান্ত নিয়েছে।

    এই দলে ফিরেছেন ফাস্ট বোলার লকি ফার্গুসনও। তিনিও ২০২৩ বিশ্বকাপের পর ইনজুরির কারণে ক্রমাগত মাঠের বাইরে ছিলেন। সিরিজের শেষ তিন ম্যাচের জন্য ফার্গুসন নির্বাচিত হওয়ায় প্রথম দুই টি-টোয়েন্টি মিস করবেন তিনি। লকি ফার্গুসনের অনুপস্থিতিতে প্রথম দুই ম্যাচের জন্য বেন সিয়ার্সকে দলে সুযোগ দেওয়া হয়েছে। সাম্প্রতিক বাংলাদেশ সিরিজে দারুণ মুগ্ধ করেন বেন।

    কাইল জেমিসনকে এই সিরিজের জন্য নির্বাচিত করা হয়নি, কারণ তিনি হ্যামস্ট্রিং ইনজুরি থেকে সেরে উঠছেন, অন্যদিকে ট্রেন্ট বোল্ট এবং জিমি নিশাম বিদেশী T20 লিগের প্রতিশ্রুতির কারণে অনুপলব্ধ ছিলেন। মাইকেল ব্রেসওয়েলও চোটের কারণে দলে নেই।

    কেন উইলিয়ামসন (অধিনায়ক) (ম্যাচ ১,২,৪ এবং ৫), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জোশ ক্লার্কসন (শুধুমাত্র ৩ ম্যাচ), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন (ম্যাচ ৩,৪ এবং ৫), ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, বেন সিয়ার্স (ম্যাচ ১ এবং ২), টিম সেফার্ট (ডব্লিউকে), ইশ সোধি, টিম সাউদি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)