• একধাক্কায় ৪ ডিগ্রি নামবে তাপমাত্রা, ৫ জেলায় হলুদ সতর্কতা; রাজ্যে জাঁকিয়ে শীত
    Aajtak | ১২ জানুয়ারি ২০২৪
  • West Bengal Weather Update: রাজ্যজুড়ে জাঁকিয়ে শীতের পূর্বাভাস। শুক্রবার থেকে ৪ ডিগ্রি নামতে পারে তাপমাত্রা। পৌষ সংক্রান্তির আগেই শীতের স্পেল শুরু। আগামী দু-তিন দিন রাজ্যে অবাধ উত্তুরে হাওয়া ঢুকবে। তাপমাত্রাও কমবে। ফলে কনকনে শীতের অনুভূতি থাকবে। জেনে নিন কোথায়, কেমন আবহাওয়া থাকবে।

    দক্ষিণবঙ্গের আবহাওয়া
    আজ, শুক্রবার থেকেই ১৫ ডিগ্রিতে নেমেছে তাপমাত্রা। বেশ কিছুদিন ধরে ১৫ ডিগ্রির নীচে ঘোরাফেরা করছিল তাপমাত্রা। সপ্তাহের শেষে আরও নামবে তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কাল থেকেই উত্তুরে হিমেল হাওয়া বইতে শুরু করেছে। শুক্রবার থেকে নামবে পারদ। পশ্চিমের জেলাগুলিতে ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে তাপমাত্রা। আগামী তিন দিনে কলকাতায় ২-৩ ডিগ্রি কমবে তাপমাত্রা। দক্ষিণের জেলাগুলিতে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকালে আকাশ মেঘলা সঙ্গে থাকবে হালকা থেকে মাঝারি কুয়াশা। তারপর বেলা গড়ালে মেঘ কেটে আকাশ পরিষ্কার হয়ে যাবে।

    ৫ জেলায় হলুদ সতর্কতা
    সব জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার একটি বা দুটি জায়গায় ঘন কুয়াশা পড়বে। এই পাঁচটি জেলায় জারি করা হয়েছে হলুদ সতর্কতা।

    উত্তরবঙ্গের আবহাওয়া
    উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট থাকবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে। ঘন কুয়াশা থাকবে মুর্শিদাবাদ, বীরভূম, নদীয়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমানে।
  • Link to this news (Aajtak)