• সন্তানের মুখ দেখলেই স্বামীর সঙ্গে তিক্ততার কথা মনে পড়ত সূচনার
    বর্তমান | ১২ জানুয়ারি ২০২৪
  • গোয়া: চারদিন কেটে গেলেও চার বছরের শিশুকে খুনের ঘটনার কিনারা করতে পারল না গোয়া পুলিস। নিহত শিশুর মা তথা বেঙ্গালুরুর স্টার্টআপ সংস্থার সিইও সূচনা শেঠকে গ্রেপ্তারের পর বেশ কয়েক দফা জেরা করেছেন তদন্তকারীরা। কিন্তু, প্রথম থেকেই সন্তানকে খুনের কথা অস্বীকার করছেন তিনি। এরমধ্যেই বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। জানা গিয়েছে, সন্তানের মুখ দেখলেই নাকি স্বামীর সঙ্গে তিক্ত সম্পর্কের কথা মনে পড়ে যেত সূচনার। পরিবারের সদস্য ও বন্ধু-বান্ধবদের এমনটাই জানিয়েছিলেন তিনি। সে কারণেই কি সন্তানকে খুন? তাতেও ধোঁয়াশা কাটছে না। বিভিন্ন সূত্রে খোঁজখবর নিয়ে তদন্তকারীরা জানতে পেরেছেন, সন্তানের অধিকার নিয়ে অত্যন্ত জেদি ছিলেন সূচনা। কোনওভাবেই স্বামীর সঙ্গে সন্তানকে দেখা করতে দিতে চাইছিলেন না। তাঁকে জেরা করে তদন্তকারীরা জানতে পেয়েছেন, আদালতের নির্দেশ মতো গত শনিবার সূচনাকে ফোন করেছিলেন তাঁর স্বামী ভেঙ্কট রামন। রবিবার বেঙ্গালুরুর বাড়িতে সন্তানকে নিয়ে আসতে অনুরোধ করেন। রাজি হননি সূচনা। পাল্টা কোনও জনবহুল এলাকায় দেখা করার প্রস্তাব দেন তিনি। সেইমতো নির্ধারিত জায়গায় পৌঁছলেও স্ত্রী-সন্তানের দেখা পাননি রামন। ঘণ্টা দু’য়েক অপেক্ষার পর সেখান থেকে চলে যান তিনি।

    গ্রেপ্তারির পর চারদিন কেটে গেলেও ধৃত সূচনার ভাবলেশহীন আচরণে অবাক গোয়া পুলিস। তাই বৃহস্পতিবার তাঁর মনস্তাত্ত্বিক পরীক্ষা করানো হয়েছে বলে খবর। একইসঙ্গে ঘটনার পুননির্মাণ করতে ওই সার্ভিস অ্যাপার্টমেন্টে সূচনাকে নিয়ে যাওয়া হবে বলে পুলিস সূত্রে খবর। তদন্তকারীদের প্রশ্ন, বেঙ্গালুরুতে বাড়ি হলেও সন্তানকে খুন করতে কেন গোয়ায় গেলেন সূচনা? মৃত শিশুকে ব্যাগে ভরে কেনই বা ফের বেঙ্গালুরুতে ফেরার চেষ্টা করছিলেন? তিনি বার বার দাবি করছেন, সন্তানকে খুন করেননি। এই সমস্ত প্রশ্নগুলির জবাব খুঁজছে পুলিস। গোয়ার ক্যান্ডোলিমে যে সার্ভিস অ্যাপার্টমেন্টে উঠেছিলেন সূচনা, তার মেঝেতে রক্তের দাগ মিলেছে। তদন্তকারীদের দাবি, চার বছরের ছেলেকে খুনের পর হাতের শিরা কেটে আত্মহত্যার চেষ্টা করেছিলেন ওই মহিলা। মেঝেতে তাঁরই রক্তের দাগ পাওয়া গিয়েছে। 

    এদিন গোয়ার ওই হোটেলের ম্যানেজার জানিয়েছেন, অগ্রিম টাকা দিয়েই ৬ থেকে ১০ জানুয়ারির জন্য হোটেল বুক করেছিলেন সূচনা। কিন্তু, ৮ জানুয়ারির রাতে সাড়ে বারোটা নাগাদ তিনি হোটেল ছেড়ে বেরিয়ে যান।  তিনি আরও জানিয়েছেন, ঘটনার দিন গোয়া থেকে বেঙ্গালুরু যাওয়ার জন্য একটি ক্যাব ডেকে দিতে বলেন সূচনা। হোটেল কর্মীরা তাঁকে জানান, গাড়ির ভাড়া প্রায় ৩০ হাজার টাকা পড়বে। তার থেকে বিমানে গেলে আড়াই- তিন হাজার টাকার মধ্যে হয়ে যাবে। যদিও সূচনা ক্যাবেই যাওয়ার সিদ্ধান্তে স্থির থাকেন।
  • Link to this news (বর্তমান)