• SA20 league 2024: ৩৫ বলে ৮৫ রান! ক্লাসেনের ঝোড়ো ইনিংসে হারা ম্যাচ জিতল ডারবান
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • SA20 league Durban Super Giants vs MI Cape Town: দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগের দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক ইনিংস খেলে সকলের নজর কেড়েছেন এনরিখ ক্লাসেন। ২০৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে গিয়ে আফ্রিকান এই খেলোয়াড় ২৪২.৮৬ স্ট্রাইক রেটে ৩৫ বলে ৮৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। বৃষ্টির কারণে এই ম্যাচটি শেষ করা যায়নি, তবে ক্লাসেনের এই ক্লাসিক ইনিংসের ভিত্তিতে, তাঁর দল কঠিন লড়াই দেয় এবং শেষ পর্যন্ত DLS নিয়মের ভিত্তিতে ম্যাচটি জিতে নেয়। এনরিখ ক্লাসেনের এই ইনিংসের কারণেই তারা জয় নিশ্চিত করেছে। আমরা আপনাকে জানিয়ে রাখি, দক্ষিণ আফ্রিকা টোয়েন্টি লিগের দ্বিতীয় ম্যাচটি বৃহস্পতিবার রাতে ডারবান সুপার জায়ান্টস এবং এমআই কেপটাউনের মধ্যে খেলা হয়েছিল। ডিএলএসের সহায়তায় ডারবান দল এই ম্যাচটি ১১ রানে জিততে সক্ষম হয়।

    এদিনের ম্যাচে টস জেতে ডারবান সুপার জায়ান্টস। এদিনের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কেপ টাউনের ওপেনার রায়ান রিকেল্টনের ৫১ বলে ৮৭ রানের ইনিংস খেলেন। রিকেল্টনের রানের ভিত্তিতে এমআই কেপটাউন দল ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ২০৭ রান তোলে। রায়ান ছাড়াও, অধিনায়ক কাইরন পোলার্ড শেষ নেমে ১৪ বলে ৩১ রানের ক্যামিও ইনিংস খেলেন। এই ইনিংসে পোলার্ড চারটি বাউন্ডারি এবং একটি ছক্কা হাঁকিয়েছিলেন। বিশাল এই স্কোর তাড়া করতে আসা ডারবান সুপার জায়ান্টদের শুরুটা ভালো হয়নি। মাত্র ১২ রানে কুইন্টন ডি কক ও উইয়ান মুলদারের মতো দুই ব্যাটসম্যানকে হারায় দল। এরপর উইকেট বাঁচানোর চেষ্টায় ডারবানের ইনিংসে রানের গতি কমে যায়। একটা সময় ছিল যখন দলের স্কোর ছিল ১০.১ ওভারে চার উইকেট হারিয়ে ৯৯ রান। একটা সময়ে মনে হয়েছিল যে ডারবানের জয় অনেক দূরে রয়েছে।

    কিন্তু এরপর ৫ নম্বরে ব্যাট করতে আসেন এনরিখ ক্লাসেন। ম্যাচের ছবি বদলে দেন দক্ষিণ আফ্রিকার এই তারকা। এদিনের ইনিংসে ৪টি চার ও ৮টি আকাশচুম্বী ছক্কা হাঁকিয়ে ২৪২.৮৬ স্ট্রাইক রেটের সাহায্যে ৮৫ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তবে এর পরে ম্যাচে বাধা সৃষ্টি করে বৃষ্টি। তবে এই বৃষ্টির আগেই রাবাদা নিশ্চিতভাবেই তাঁর ইনিংস শেষ করেছিলেন, কিন্তু ততক্ষণে ক্লাসেন তার কাজ করে ফেলেছিলেন। বৃষ্টির কারণে খেলা বন্ধ হওয়ার সময় ডারবানের স্কোর ছিল ১৬.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৭ রান। এরপরে ম্যাচ পুনরায় শুরু করা যায়নি। শেষ পর্যন্ত DLS অনুযায়ী ডারবানকে বিজয়ী ঘোষণা করা হয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)