• বাংলা নিল ২১ ওভার, প্রথম দিনই রিঙ্কুর রাজ্যের রান টপকে গেলেন মনোজেরা
    আনন্দবাজার | ১২ জানুয়ারি ২০২৪
  • প্রথম ইনিংসে উত্তরপ্রদেশকে ৬০ রানে আটকে রাখার পর ২১তম ওভারে সেই রান টপকে গেল বাংলা। তবে ৩ উইকেটও হারিয়েছে তারা। উত্তরপ্রদেশের বিরুদ্ধে সবুজ উইকেটে বাংলার পেসারদের দাপটে ৬০ রানে শেষ হয়ে গিয়েছিল উত্তরপ্রদেশ। সেই রান টপকে গেলেন বাংলার ব্যাটারেরা। প্রথম ইনিংসে লিড নিল বাংলা।

    বাংলার ব্যাটারদের মধ্যে ওপেনার শ্রেয়াংশ ঘোষ শুরু থেকেই ক্রিজে ধরে খেলার চেষ্টা করেন। তবে উল্টো দিক থেকে একের পর এক উইকেট হারায় বাংলা। ৩ উইকেট হারিয়ে উত্তরপ্রদেশের বিরুদ্ধে লিড নিয়ে নেওয়ার পথে বাংলা হারায় সৌরভ পাল, সুদীপ ঘরামি এবং অনুষ্টুপ মজুমদারের উইকেট।

    বাংলার ব্যাটারদের উপর চাপ বৃদ্ধি করছেন ভুবনেশ্বর কুমার তিনি। ৩ উইকেট নিয়েছেন। লাল বলের ক্রিকেটে ফিরে নিজের জাত চেনাচ্ছেন ৩৩ বছরের পেসার। তাঁর সুইং সামলাতে বেশ বেগ পেতে হচ্ছে বাংলাকে।

    কুয়াশার কারণে কানপুরে সঠিক সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। টস হয় ১১.৪৫ মিনিটে। অর্থাৎ, প্রথম সেশনে খেলাই হয়নি। টস জিতে বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারির বল করা ছাড়া অন্য কিছু ভাবা সম্ভব ছিল না। গ্রিন পার্কের গ্রিন টপে বাংলার পেসারেরা শুরু থেকেই দাপটে দেখাতে শুরু করেন। অভিষেক ম্যাচ খেলতে নামা সূরজ সিন্ধু জয়সওয়াল এবং ঈশান পোড়েল নতুন বলে পর পর উইকেট তুলে নেন। সেই সঙ্গে যোগ দেন মহম্মদ কইফ। তাঁরা তিন জনে মিলে ২০.৫ ওভার করে ৬০ রানে অলআউট করে দেন উত্তরপ্রদেশকে।

  • Link to this news (আনন্দবাজার)