• অয়ন শীলের ডায়রিতে সুজিত, তাপসের নাম, প্রকাশ্যে এল চাঞ্চল্যকর বয়ানের নথি
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • পুরো নিয়োগ দুর্নীতিতে তৃণমূলের ৩ মন্ত্রী, বিধায়ক ও প্রাক্তন পুরপ্রধানের বাড়িতে তল্লাশির দিনই প্রকাশ্যে এল চাঞ্চল্যকর তথ্য। এদিনই সংবাদমাধ্যমের হাতে এসে পৌঁছেছে ইডির কাছে দেওয়া অয়ন শীলের একটি বয়ান। তাতে তিনি স্পষ্ট জানিয়েছেন, সুজিত বসু, তাপস রায় ও মদন মিত্রের সুপারিশে নিয়ম ভেঙে পুরসভায় চাকরি দিয়েছেন তিনি। সূত্রের খবর, অয়ন শীলের সেই বয়ানের ভিত্তিতেই সুজিত, তাপসদের বাড়িতে তল্লাশি চালাচ্ছেন তদন্তকারীরা।

    ইডি সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে অয়ন শীলের বিধাননগরের দফতরে তল্লাশির সময় হাতে আসে একটি ডায়েরি। তাতে বিভিন্ন সাংকেতিক নাম উল্লেখ করে তাদের কাছ থেকে আসা সুপারিশ ও টাকার অংক লেখা ছিল। কোথাও লেখা ছিল SB, MM. কোথাও আবার তাপস দা। অয়ন শীলকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সময় তিনি জানান SB আসলে সুজিত বোমা। MM মদন মিত্র। এর পর অয়ন শীলকে এব্যাপারে লিখিত বয়ান দিতে বলেন ইডির তদন্তকারীরা। সম্মত হন অয়ন। লিখিত বয়ানে তিনি উল্লেখ করেন সুজিত বসু, মদন মিত্র ও তাপস রায়ের থেকে সুপারিশ এসেছিল তাঁর কাছে। ইতিমধ্যে অয়ন শীলের বয়ানের সেই নথি সংবাদমাধ্যমের হাতে এসেছে।

    শুক্রবার কাকভোরে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু, বিধায়ক তাপস রায় ও উত্তর দমদম পুরসভার প্রাক্তন পুরপ্রধান সুবোধ চক্রবর্তীর বাড়িতে পৌঁছে যান ইডির গোয়েন্দারা। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে তিন জায়গায় শুরু হয় তল্লাশি। সন্দেশখালির ঘটনার পর এদিন কেন্দ্রীয় বাহিনীর প্রস্তুতি ছিল চোখে পড়ার মতো। উপদ্রুত এলাকায় জঙ্গি মোকাবিলার কায়দায় সেজে এদিন ইডি আধিকারিকদের সঙ্গে তল্লাশিতে যান তাঁরা।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)