• ব়্যাট মাইনার্সদের সাথে সেলফি! ইসরোর বিজ্ঞানীকে হাত ধরে টান,ফের মন জিতলেন শাহরুখ
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • ‘একটাই তো মন…কতবার জিতবে?’ শাহরুখ খানের সাম্প্রতিক ভিডিয়ো দেখে একথাই বলছে নেটপাড়া। রুপোলি পর্দার হিরো তিনি, স্ক্রিনে কত অসম্ভবকে চোখের পলকে সম্ভব করে তোলেন ‘জওয়ান’ শাহরুখ। কিন্তু বাস্তবের হিরোদের সামনে পেলে কুর্নিশ জানাতে ভোলেন না কিং খান। সেই প্রমাণই ফের পেল নেটিজেনরা।

    সম্প্রতি এক সংবাদমাধ্যমের তরফে ‘ইন্ডিয়ান অফ দ্য ইয়ার’ সম্মানে ভূষিত করা হয় ‘পাঠান’ তারকাকে। সিএনন নিউজ ১৮-র অনুষ্ঠানে সামিল হয়ে রিয়েল লাইফ হিরোদের পিঠ চাপড়ালেন শাহরুখ। গত নভেম্বরে উত্তর কাশীর সিল্কিয়ারা সুড়ঙ্গে ১৭দিন আটকে ছিল ৪১ জন শ্রমিক। ৪০০ ঘন্টা আটকে থাকার পর সকলকে সুরক্ষিত বার করে আনা হয়। এই উদ্ধার কাজের হিরো ছিলেন ১২ জন ব়্যাটহোল মাইনার্স। শাহরুখের সঙ্গে একই মঞ্চে সম্মানিত করা হয় তাঁদের।

    চোখের সামনে স্বপ্নের নায়ক শাহরুখকে দেখে বুকের ধুকপুকানি বেড়ে গিয়েছিল মুন্না,ওয়াকিলদের। শাহরুখ তাঁদের সাহসিকতার কাহিনি পর্দায় তুলে ধরুক, এই ইচ্ছে রয়েছে ব়্যাটহোল মাইনার্সদের? সঞ্চালকের প্রশ্নের জবাবে শুধু জানালেন-'কী আর বলব, স্যার সামনে, বুক ধুকপুক করছে'। এরপর মিষ্টি হেসে আবদার-'স্যার আপনার সঙ্গে একটা সেলফি তুলতে চাই'। এই আবদার শোনা মাত্র, নিজের আসন ছেড়ে উঠে আসেন শাহরুখ। করতালিতে ভরিয়ে দেন সকলে। হাসিমুখে পোজ দেন নিজস্বীর জন্য। হাত মেলান, জোড় হাতে জানান অভিবাদন, মিনিট খানেক দাঁড়িয়ে কথাও বলেন। এই ভিডিয়ো শাহরুখের ফ্যান পেজ থেকে ছড়িয়ে পড়তেই মুগ্ধ নেটিজেনরা।

    ওই অনুষ্ঠানের অপর এক ভিডিয়োতে ইসরোর বিজ্ঞানীদের সঙ্গে মঞ্চে দেখা মিলল কিং খানের। সেখানে ফের মন জিতল শাহরুখের রাজকীয় আচরণ। বাস্তবের হিরোদের থেকে লাইমলাইট কেড়ে নেওয়া তাঁর স্বভাববিরুদ্ধ।

    ইসরোর বিজ্ঞানীদেরও সম্মানিত করা হয় এদিন। মঞ্চে একসঙ্গে ছবি তোলবার সময় সামনে সারিতে দাঁড়ানো ইসরোর বিজ্ঞানী পালানিভেল বীরামুথুভেল (Palanivel Veeramuthuvel) লজ্জায় পড়ে পিছু হটে যান। পিছনে গিয়ে দাঁড়াতেই তাঁর হাত ধরে টেনে সামনে আনেন শাহরুখ। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়তেই ভক্তরা কিং খানের প্রশংসায় পঞ্চমুখ। একজন লেখেন, ‘শুধু সুপারস্টার হিসাবে নন, মানুষ হিসাবে শাহরুখকে সম্মান করি’। অপর একজন লেখেন, ‘কতজন সুপারস্টার পারেন গুণী মানুষের কদর করতে?’

    ২০২৩ সাল জুড়ে বক্স অফিসে রাজত্ব করেছেন শাহরুখ। সূত্রের খবর, ডাঙ্কির পর ‘দ্য কিং’-এর শ্যুটিং শুরু করবেন নায়ক। এই ছবিতে মেয়ে সুহানার সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন সুপারস্টার। ছবি পরিচালনা করবেন, সুজয় ঘোষ। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)