• ইউপি-কে ৬০ রানে অলআউট করেও স্বস্তি এল না, ৫ উইকেট নিয়ে বাংলাকে চাপে ফেললেন ভুবি
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • উত্তরপ্রদেশকে ৬০ রানে অলআউট করেও, স্বস্তি পেল না বাংলা। পাল্টা ইউপি-র হয়ে হাতেগুনে বদলা নিলেন ভুবনেশ্বর কুমার। ভুবি একাই ৫ উইকেট তুলে নিয়ে বাংলার ব্যাটিং অর্ডারে একেবারে কাঁপুনি ধরিয়ে দিলেন। বাংলার কাউকেই তিনি পিচে থিতু হতে দেননি। যার নিট ফল, ৮২ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে থাকে বাংলা।

    বাংলার একমাত্র সায়ন ঘোষ কিছুটা লড়াই চালাচ্ছেন। ৮৭ বলে ৩৭ করে তিনি অপরাজিত রয়েছেন। দিনের শেষে সানের সঙ্গে অপরাজিত রয়েছেন করণ লাল। তাঁর সংগ্রহ ১৩ বলে ৮ রান। এছাড়া ওপেনর করতে নেমে সৌরভ পাল ১৩ করে সাজঘরে ফেরেন। সুদীপ ঘরামি তো ২ বল খেলে শূন্যতে এলবিডব্লিউ হন। অনুষ্টুপ মজুমদার ১৩ বলে ১২ বোল্ড হন। ১৩ বল খেলে মাত্র ৩ রান করে আউট হন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। ৯ বলে ১২ রান করে এলবিডব্লিউ হন অভিষেক পোড়েল।

    উত্তরপ্রদেশের ভুবনেশ্বর ১৩ ওভার বল করে ২৫ রান দিয়ে একাই ৫ উইকেট তুলে নেন। সেই সঙ্গে ইউপি-কে ৬০ রানে অলআউট করে বাংলার বোলাররা যে সুবিধেটা বাংলার জন্য করে দিয়েছিলেন, সেটা কাজে লাগাতে ব্যর্থ হন মনোজরা।

    শুক্রবার থেকে শুরু হওয়া বাংলা তাদের রঞ্জির দ্বিতীয় ম্যাচে উত্তরপ্রদেশের মুখোমুখি হয়েছিল। আর বাংলার বোলারদের দাপটে উত্তরপ্রদেশ তাদের প্রথম ইনিংসে মাত্র ৬০ রানে গুটিয়ে যায়। এদিন পুরো ২১ ওভারও খেলতে পারেনি উত্তরপ্রদেশ।

    উত্তরপ্রদেশের তিন জন ব্যাটার কোনও মতে দুই অঙ্কের ঘরে পৌঁছলেও, অনন্তপক্ষে ১৫ রানও স্পর্শ করতে পারেননি। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলার বোলারদের সামনে তাসের ঘরের মতোই হুড়মুড় করে ভেঙে পড়ে উত্তরপ্রদেশের ব্যাটিং অর্ডার। ওপেনার করতে নেমেছিলেন আরিয়ান জুয়াল এবং সমর্থ সিং। ১১ বলে ১১ রান করে আরিয়ান জয়সওয়ালের বলে বোল্ড হন। তখন উত্তরপ্রদেশের রান মাত্র ১৫।

    এর পর প্রিয়ম গর্গ তিনে নেমে মাত্র ৪ রান করে আউট হন। তাঁকে বোল্ড করেন ইশান পোড়েল। এর পর দলের অধিনায়ক নীতীশ রানাকেও বোল্ড করেন ইশানই। ১৮ বলে ১১ রান করে সাজঘরে ফেরেন নীতীশ। ৩৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে আগেই চাপে পড়ে গিয়েছিল উত্তরপ্রদেশ। এর পর ২৪ রানের মধ্যে বাকি সাত উইকেট পড়ে। তার মধ্যে চার উইকেটই তুলে নেন বাংলার মহম্মদ কাইফ।

    আকাশদীপ নাথ ৭ করে রানআউট হয়ে সাজঘরে ফেরেন। সমর্থ ৪১ বলে ১৩ করে আউট হন। সমর্থই উত্তরপ্রদেশের হয়ে সর্বোচ্চ রান করেছেন। তাঁকে ফেরান কাইফ। বাকিরা তো পুরো তেলের লাইন দিয়েছিলেন। এসেছেন আর সাজঘরে ফিরে গিয়েছেন। করণ শর্মা (১), সমীর রিজভি (৭), সৌরভ কুমার (২) ভুবনেশ্বর কুমার (২), অঙ্কিত রাজপুতরা (০) নিরাশ করেছেন। যশ দয়াল আবার রানের খাতা না খুলেই অপরাজিত থাকেন।

    বাংলার হয়ে মহম্মদ শামির ভাই কাইফ ৫.৫ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। জয়সওয়াল নেন ৮ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট। ইশান ৭ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নেন। উত্তরপ্রদেশকে মাত্র ৬০ রানে অলআউট করে বাংলাও প্রথম ইনিংসে অস্বস্তিতে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)