• ৬, ৪, ৪, ৪, ৬, ০, এক ওভারে ২৪ রান! অধিনায়ক হিসাবে প্রথম ম্যাচেই ব্যর্থ শাহিন
    হিন্দুস্তান টাইমস | ১২ জানুয়ারি ২০২৪
  • হার অব্যাহত পাকিস্তান ক্রিকেট দলের। নতুন অধিনায়ক নিয়ে এসেও ভাগ্যবদল হল না। একেবারে দাপটে সঙ্গে ম্যাচ পকেটে তোলেন কেন উইলিয়ামসন ও তাঁর বাহিনী। ৪৬ রানে ম্যাচ জেতে নিউজিল্যান্ড। যদিও ব্যাট করতে নেমে কিছুক্ষণ লড়াই করে বাবর আজম, তবে বাকিরা একেবারেই পারেনি দাগ কাটতে। তবে এদিন, এই ফরম্যাটের জন্য সদ্য নির্বাচিত অধিনায়ক শাহিন শাহ আফ্রিদিকে একেবারে দিশাহীন দেখিয়েছে কিউয়ি ব্যাটারদের সামনে। এক ওভারে তিনি দিলেন ২৪ রান, যা একেবারেই আশা করা যায়নি তাঁর থেকে।

    শুক্রবার অকল্যান্ডের তিন ম্যাচের একদিনের সিরিজে প্রথমটি খেলতে নামে দুই দল। শুরুটা একেবারেই মনের মত হয় পাক বাহিনীর। প্রথম ওভারে বল করতে আসেন দলের অধিনায়ক। তাঁর দ্বিতীয় বলেই বিনা রান করে প্যাভিলিয়নে ফিরে যান দলের তারকা ব্যাটার ডেভন কনওয়ে এবং চাপে পড়ে নিউজিল্যান্ড। তবে তাঁর দ্বিতীয় ওভার ছিল একেবারে দুঃস্বপ্নের মতো। সেই ওভারে তিনি দেন ২৪ রান, যার মধ্যে ছিল দুটি ছয় এবং তিনটি চার। তাঁকে বাউন্ডারি হাঁকান ফিন অ্যালেন। ওভারের অবস্থা ৬, ৪, ৪, ৪, ৬, ০।

    শাহিনের এমন ছন্দহীন বোলিং রীতিমতো চাপে ফেলে দলকে। চোখের নিমেষে মুহূর্তটি ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন সিরিজ শুরু হওয়ার আগে থেকেই চাপে ছিল পাকিস্তান এবং সেই কারণেই এমন দুরবস্থা বোলিং বিভাগের। অন্যদিকে বেশকিছু ক্রিকেটপ্রেমী ট্রোলও করেন শাহিনকে এমন বিশ্রী বোলিংয়ের জন্য এবং দাবি করেন যে অধিনায়ক হলেও তাঁর নিজের পারফরম্যান্স খুব একটা ভালো নয়। তবে এদিন শাহিন তোলেন ডেভন কনওয়ে, ডারিল মিচেল ও অ্যাডাম মিলনের তিনটি গুরুত্বপূর্ণ উইকেটও। নির্ধারিত চার ওভার বল করে তিনি দিয়েছেন ৪৬ রান।

    উল্লেখ্য, এদিনের ম্যাচে একটি বিশেষ রেকর্ড গড়েন বাবর আজম। এদিন তিনি করেন ৩৫ বলে ৫৭ রান এবং এর সঙ্গে তিনি ভাঙলেন টি২০ ক্রিকেটে প্রাক্তন কিউই তারকা মার্টিন গাপ্তিলের রেকর্ড। এই ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রকারীদের তালিকায় তিনি উঠে এলেন তৃতীয় স্থানে। যদিও প্রথম দুই স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার সর্বকালের সেরা দুই ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। এখনও পর্যন্ত বিরাট রয়েছেন শীর্ষে এবং রোহিত রয়েছেন দ্বিতীয় স্থানে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)