• BJPর সব নেতা খারাপ না, ওই দলে শুভেন্দু কোনও দিন প্রতিষ্ঠিত হবে না: সুজিত বসু
    হিন্দুস্তান টাইমস | ১৩ জানুয়ারি ২০২৪
  • টানা ১৪ ঘণ্টা তল্লাশির পর ED আধিকারিকরা বাড়ি ছাড়তেই সাংবাদিক বৈঠক করে শুভেন্দুর ওপর গায়ের ঝাল মেটালেন রাজ্যের মন্ত্রী সুজিত বসু। সঙ্গে তাঁর প্রত্যয়ী ঘোষণা, কর্মক্ষেত্রে এক পয়সা সুজিত বোসকে দিয়ে থাকেন সুজিত বোস আজকে মুখ্যমন্ত্রীর কাছে ইস্তফা পাঠিয়ে দেবে।

    শুক্রবার সকাল থেকে টানা ১৪ ঘণ্টা তল্লাশির পর রাত সাড়ে ৮টা নাগাদ সুজিত বসুর বাড়ির বাড়ি থেকে বেরোন ইডির আধিকারিকরা। এর পর সমর্থকদের সঙ্গে হেঁটে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে যান তিনি। সেখানে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, ‘আমার কাছে ফোন পর্যন্ত নেই। আমি দমকল মন্ত্রী। আমার ফোন নিয়ে চলে গিয়েছে। আমি ও আমার পরিবার সব রকম সাহায্য করেছি। যে ঘটনার সঙ্গে আমি যুক্ত নই সেখানে আদালতের নির্দেশে তদন্ত চলছে। ়ল

    এর পর আর তল্লশি নিয়ে একটা শব্দও খরচ করেননি সুজিতবাবু। সোজা শুভেন্দু অধিকারীকে আক্রমণের পথে হাঁটেন তিনি। বলেন. ‘অনেকে গলা ফাটিয়ে বড় বড় কথা বলছেন। শুভেন্দু অধিকারী আমার নামে অনেক কথা বলেছেন। আমি শুভেন্দুকে এখান থেকে বলে দিতে চাই শীতের পোশাক আমি গোছাব, তবে গঙ্গাসাগর যাব চার দিনের জন্য। আর ওই বিরোধী নেতা নিজেকে চোর বলছে। ও নিজে আয়নায় মুখটা দেখুক। তোয়ালে পেঁচিয়ে টাকা নিয়েছে। আগে ওইটা প্রমাণ করুন। কতদিন বিজেপি আপনাকে গার্ড করবে’?

    তাঁকে রোল বিক্রেতা বলে কটাক্ষ করায় শুভেন্দুকে উদ্দেশ করে সুজিতবাবু বলেন, ‘আমি ওকে রাজনীতির লোক বলেই মনে করি না। বলেছে, সুজিত বোস রোল বিক্রি করত। হ্যাঁ বিক্রি করতাম। গর্বের সঙ্গে বিক্রি করতাম। কারও পকেট কাটতাম না। কারও চুরি করতাম না। তাহলে আমি বলব, আপনার প্রধানমন্ত্রী তো চা বিক্রি করতেন। তাহলে নিজের প্রধানমন্ত্রীকেও আপনি অপমান করছেন’।

    এখানেই থামেননি মন্ত্রীমশাই। তিনি বলেন, ‘এই সব গাড়োল গুলো যতদিন বিজেপিতে থাকবে বিজেপিটা বাংলায় দাঁড়াতে পারবে না। বিজেপির সব লোক খারাপ আমি কখনও বলব না। সামনে নির্বাচন। আমি হলপ করে বলতে পারি। এই যে দুই জন, যারা পাঁঠার মতো সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চিৎকার করে আজকে দিদিকে চোর বলছে, সুজিত বোসকে চোর বলছে। আজকে আয়নায় নিজের মুখটা দেখুক’।

    শুভেন্দুকে সুজিতের প্রশ্ন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়কে তুমি চোর বলছ? ওখান থেকেই তো তুমি বড় হয়েছো। ওখান থেকেই সব সুযোগ সুবিধা নিয়েছো। আর তোমার কেলেঙ্কারি বেরোবে একদিন। তুমি ভেবো না। ঈশ্বর তোমাকে ক্ষমা করবে না। নীচে পার পেতে পারো ওপরে পাবে না। এই দল থেকে তুমি সব সুযোগ সুবিধা নিয়েছো। আর ওই দলে গিয়ে বড়বড় কথা বলছো। কোনও দিন ওই দলে তুমি প্রতিষ্ঠিত হতে পারবে না। তোমার মতো চোরকে বিজেপি কোনও দিন কোনও জায়গায় স্থান দেবে না। দিয়েছে, ঘেউ ঘেউ করার জন্য দিয়েছে। সামনে লোকসভা নির্বাচন। প্রত্যেকটা জায়গায় দিদি যেভাবে বলবে সেভাবে বাংলার মানুষের কাছে পৌঁছব’।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)